রাস্তায় সমাবেশের অনুমতি পাবে না বিএনপি: ডিএমপি
রাস্তায় সমাবেশের অনুমতি পাবে না বিএনপি: ডিএমপি

সংগৃহীত ছবি

রাস্তায় সমাবেশের অনুমতি পাবে না বিএনপি: ডিএমপি

নিজস্ব প্রতিবেদক

বিএনপিকে মাঠ ছাড়া রাস্তা-ঘাটে সমাবেশ করার অনুমতি দেওয়া হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

সোমবার (৫ ডিসেম্বর) সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, তবে সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যান ছাড়া অন্য কোনো স্থানের নাম এখনও তারা (বিএনপি) প্রস্তাব করেনি। করলে সেটা বিবেচনায় রাখা হবে।

রাজধানীর পল্টনে আগামী ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশ সামনে রেখে সমাবেশস্থল নির্ধারণ বিষয়ে এর আগে রোববার (৪ ডিসেম্বর) বিকেলে এ বিষয়ে বিএনপির একটি প্রতিনিধিদল ডিএমপি কমিশনারের সঙ্গে দেখা করে আলোচনা করেন।

আলোচনা ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ বলেন, আমরা প্রথম থেকেই বলে আসছি নয়াপল্টনে সমাবেশ করব। এ নিয়ে পুলিশের সঙ্গে আমাদের একাধিকবার আলোচনা হয়েছে। এরমধ্যে পুলিশ আমাদের সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিয়ে চিঠি দিয়েছে।

তিনি জানান, আমরা এ বিষয়ে আজ (রোববার) আলোচনা করতে এসেছিলাম। আমাদের বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি ও পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে আলোচনা করে এ বিষয়ে ঠিক করতে বলা হয়েছে। ভেন্যুর বিষয়ে আলোচনা তারা করবেন। সোমবার থেকেও এ আলোচনা চলতে পারে। তারপরই ঠিক হবে ভেন্যু।

অন্যদিকে সোমবার দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি নেতা মির্জা আব্বাস বলেন, প্রশাসন চাইলে পছন্দের জায়গার বিকল্প নাম দেবে বিএনপি। সোহরাওয়ার্দী উদ্যান আর তুরাগ পাড় ছাড়া ঢাকা মহানগরীর ভেতরে সন্তোষজনক কোনো স্থান হলে বিবেচনা করা হবে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক