ভেবেছিলাম বিশ্বকাপ শেষ: নেইমার
ভেবেছিলাম বিশ্বকাপ শেষ: নেইমার

সংগৃহীত ছবি

ভেবেছিলাম বিশ্বকাপ শেষ: নেইমার

অনলাইন ডেস্ক

ব্রাজিলের হেক্সা মিশনের নিউক্লিয়াস নেইমার। তাকে ঘিরেই ২০ বছরের শিরোপা খরা কাটানোর স্বপ্ন ব্রাজিলের। তবে বিশ্বকাপ শুরুর দিনেই সেই স্বপ্নে বড় ধাক্কা খায় ব্রাজিল সমর্থকরা। সার্বিয়ার বিপক্ষে জয়ের দিনে গোড়ালির চোটে পড়েন নেইমার।

দলের সেরা তারকার বিদায় দেখে ফেলেন অনেকেই। নেইমার নিজেও ভাবেননি আর ফিরতে পারবেন বিশ্বকাপে। গতকাল দক্ষিণ কোরিয়াকে বিধ্বস্ত করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হওয়ার পর বিষয়টি নিজেই জানিয়েছেন এই তারকা ফরোয়ার্ড।

ব্রাজিলের বিশ্বকাপ শুরু হয় সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে।

ওই ম্যাচে পিএসজি তারকা গোল না পেলেও দিয়েছেন আক্রমণভাগের নেতৃত্ব। রিচালিসনের জোড়া গোলে সার্বিয়াকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে ব্রাজিল। তবে দলের জয়ের পরও উদযাপন করতে পারেনি দলটি। চোটে পড়েন নেইমার। এরপর খেলতে পারেনি গ্রুপের শেষ দুই ম্যাচ। শুরুতে মনে হয়েছিল শেষ হয়ে গিয়েছে নেইমার বিশ্বকাপ। তবে সময়ের সাথে সেরে উঠে শেষ ষোলোতে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে মাঠে নামেন নেইমার।

এদিনও তিনিই ছিলেন ব্রাজিলের আক্রমণভাগের নেতৃত্বে। নেইমার দলে ফেরায় প্রাণ ফিরে পায় ব্রাজিল দল। সবশেষ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে অঘটনের শিকার হওয়া পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা নেইমারের ফেরাটাকে রাঙিয়েছে দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে বিধ্বস্ত করে।

প্রত্যাবর্তনটা এদিন রাঙিয়েছেন নেইমারও। নেইমারের বাড়িয়ে দেওয়া বল থেকেই গোল করে ব্রাজিলকে লিড এনেদেন ভিনিসিয়াস জুনিয়র। এরপর নেইমার নিজেও করেছেন গোল। পেনাল্টি থেকে পেয়েছেন চলতি বিশ্বকাপের প্রথম গোল। তবে এই ফেরাটা যে সহজ ছিল না তার জন্য ম্যাচ শেষে জানিয়েছেন ৩০ বছর বয়সী এই ফুটবলার।

নেইমার বলেন, ‘আমি এই বিশ্বকাপে আর খেলতে না পারার ভয়ে ছিলাম। কিন্তু আমার বন্ধুবান্ধব ও পরিবারের সব ধরনের সমর্থন ছিল। আমি যেখানে নিজেকে খুঁজে পাইনি সেখানে শক্তি খোঁজার চেষ্টা করেছি। আজ ম্যাচে আমি আমার গোড়ালিতে কোনো ব্যথা অনুভব করিনি। আমি মনে করি, আমার পারফরম্যান্স খুব ভাল হয়েছে এবং আমি তাতে খুব সন্তুষ্ট। কিন্তু আমি মনে করি, আমরা সবসময় উন্নতি করতে পারি। আগামী ম্যাচগুলোতেও আমি এটাই করার চেষ্টা করব। ’

news24bd.tv/আমিরুল