বিএনপির কাজ হচ্ছে শিক্ষার পরিবেশ নষ্ট করা: প্রধানমন্ত্রী
বিএনপির কাজ হচ্ছে শিক্ষার পরিবেশ নষ্ট করা: প্রধানমন্ত্রী

সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সম্মেলনে বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিএনপির কাজ হচ্ছে শিক্ষার পরিবেশ নষ্ট করা: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপির কাজ হচ্ছে শিক্ষার পরিবেশ নষ্ট করা। তারা ক্ষমতায় এসে শিক্ষার পরিবেশ নষ্ট করে। তাদের অত্যাচারে সারা বাংলাদেশ ছিল রক্তাক্ত।  ছাত্রদের লাঠিয়াল বাহিনী তৈরি করেছে বিএনপি।

মাদক তুলে দিয়েছে। এরশাদও একইভাবে শিক্ষা প্রতিষ্ঠানের ওপর অত্যাচার করেছিল।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, ৯১ সালে খালেদার বাহিনী দিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ নষ্ট করে দেয়।

রাতের অন্ধকারে ভিসির বাসভবনে হামলা চালায় ছাত্রদল। ভিসির চেয়ারে অবৈধভাবে আরেকজনকে বসিয়ে দিল। শামসুন্নাহার হলে পুলিশ ও ছাত্রদল দিয়ে অত্যাচার করেছে। আমরা ক্ষমতায় এসে শিক্ষা ব্যবস্থার পরিবর্তন করি। শিক্ষার্থীদের হাতে বই-খাতা তুলে দেই।

ছাত্রলীগের উদ্দেশে তখন বলেছিলাম, তোমাদের আশেপাশে যেসব নিরক্ষর আছে তাদের স্বাক্ষর করা শেখাও। আমাদের ছাত্রলীগ সেটাই করে দেখিয়েছে।

বিএনপি অগ্নিসন্ত্রাস করেছে জানিয়ে সরকার প্রধান বলেন, ‘ক্ষমতার বাইরে থেকে অগ্নিসন্ত্রাসের মাধ্যমে ২০১৩ সালে ৩ হাজার মানুষকে নিধন করা হয়। ৫০০ মানুষকে আগুনে পুড়িয়ে মারে তারা। বহু যানবাহনে আগুন দেয়।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াতের জন্ম কী দিয়ে? জিয়া যুদ্ধাপরাধীদের রাজনীতিতে নিয়ে এসেছে। তাদের হাতে ক্ষমতা দিয়েছে। ইতিহাস পরিবর্তন করেছে। জাতীয় স্লোগান বন্ধ করে দিয়েছিল। তাদের জন্য কয়েকটা প্রজন্ম ইতিহাস জানতে পারেনি।

news24bd.tv/মামুন