মেসিকে নিয়ে যা বললেন আলভেজ
মেসিকে নিয়ে যা বললেন আলভেজ

সংগৃহীত ছবি

মেসিকে নিয়ে যা বললেন আলভেজ

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপে ইতোমধ্যে আর্জেন্টিনা ও ব্রাজিল কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। নিজ নিজ ম্যাচে কোয়ার্টারে প্রতিপক্ষদের হারাতে পারলে ফিফার সূচি অনুসারে সেমিফাইনালেই দেখা হবে ল্যাটিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বীর। সবাই অধীর আগ্রহে রয়েছে দু’দলের সে সুপার ক্লাসিকো ম্যাচ দেখতে।  

আগামী শুক্রবার (৯ ডিসেম্বর) কোয়ার্টার ফাইনালে আলাদা ম্যাচে নামবে ব্রাজিল ও আর্জেন্টিনা।

ব্রাজিল প্রতিপক্ষ হিসেবে পেয়েছে গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়াকে। আর আর্জেন্টিনা পেয়েছে টোটাল ফুটবলের জনক নেদারল্যান্ডসকে। শেষ পর্যন্ত উভয় দলই যদি নিজ নিজ ম্যাচে জয় পায় তাহলে সুপার ক্লাসিকো দেখতে পারবে পুরো ফুটবল বিশ্ব।  

শেষ পর্যন্ত যদি তাই হয় তাহলে ব্রাজিলের ডিফেন্সকে সামলাতে হবে সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসিকে।

বিশ্বকাপের চলতি আসরে দুর্দান্ত ফর্মে রয়েছে মেসি। যদি মেসির মুখোমুখি হয়ই তাহলে তাকে আটকানো নিয়ে কি ভাবছেন মার্কুইহোস, দানিলো, এদের মিলিতাও, থিয়াগো সিলভা, দানি আলভেজরা?

গতকাল সোমবার (৫ ডিসেম্বর) দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে উড়িয়ে শেষ আট নিশ্চিত করে ব্রাজিল। এরপরই লিওনেল মেসির সাবেক ক্লাব সতীর্থ ব্রাজিলের বর্ষীয়ান ডিফেন্ডার আলভেজ মিক্সড জোনে আর্জেন্টিনার বিপক্ষে সম্ভাব্য সেমিফাইনাল নিয়ে কথা বলেছেন। সেখানে তিনি তার সাবেক সতীর্থ মেসিকে প্রশংসায় ভাসিয়ে বলেন, এখন তো আর্জেন্টিনা মানেই মেসি। সবকিছু তার মাধ্যমেই হয়। সবকিছু তার পা দিয়েই হয়।

কাতার বিশ্বকাপে মেসির দুর্দান্ত ছন্দে থাকার বিষয়টি টেনে আলভেজ আরও বলেন, আমি মনে করি, সে দুর্দান্ত ছন্দে আছে। কোনো সন্দেহ ছাড়াই সে এই প্রতিযোগিতায় অন্যতম ভয় পাওয়ার মতো খেলোয়াড়।

আপাতত অবশ্য আর্জেন্টিনা বা মেসিকে নিয়ে ভাবছে না ব্রাজিল। তাদের চোখ এখন শুধুই ক্রোয়েশিয়া ম্যাচে। আলভেজ বলেন, এখানে আমরা তো আর প্রতিপক্ষ বেছে নিতে পারব না। সামনে যে দলই পড়ুক নিজেদের লক্ষ্য অর্জনে সর্বস্ব দিয়ে খেলব। আমরা এখন সেমিফাইনাল নিয়ে ভাবছি না। কারণ, এখন আমরা কোয়ার্টার ফাইনালে।

তাহলে কোয়ার্টার ফাইনালের প্রতিপক্ষ ক্রোয়েশিয়াকে নিয়ে কী ভাবছেন আলভেজ, ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে মনোযোগ দিতে হবে আমাদের। দলটিতে মানসম্পন্ন অনেক খেলোয়াড় আছে। তাদের বিপক্ষে আমাদের ১১০ শতাংশ মনোযোগ দিতে হবে।

news24bd.tv/আলী