সুখবর পেল আর্জেন্টিনা
সুখবর পেল আর্জেন্টিনা

সংগৃহীত ছবি

সুখবর পেল আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপে ইতোমধ্যে আর্জেন্টিনা ও ব্রাজিল কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। নিজ নিজ ম্যাচে কোয়ার্টারে প্রতিপক্ষদের হারাতে পারলে ফিফার সূচি অনুসারে সেমিফাইনালেই দেখা হবে ল্যাটিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বীর। সবাই অধীর আগ্রহে রয়েছে দু’দলের সে সুপার ক্লাসিকো ম্যাচ দেখতে। আগামী শুক্রবার (৯ ডিসেম্বর) কোয়ার্টার ফাইনালে আলাদা ম্যাচে নামবে ব্রাজিল ও আর্জেন্টিনা।

এদিকে অনুশীলনে ফিরেছেন ডি মারিয়া। সতীর্থদের সঙ্গে গা গরম করছেন। আবার একা একাও ফিটনেস ট্রেনিংটা ঝালিয়ে নিচ্ছেন। কোয়ার্টার ফাইনালের লড়াইয়ের আগে এই দৃশ্যটা কিছুটা হলেও স্বস্তি দেবে আর্জেন্টাইন সমর্থকদের।

তবে নেদারল্যান্ডসের বিপক্ষে গুরুত্বপূর্ণ লড়াইয়ে তাকে পাওয়া যাবে কি না এখনও জানা যায়নি।

শেষ ষোলোর লড়াইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে দলে ছিলেন না ডি মারিয়া। চোটের কারণে তাকে বিশ্রামে রাখা হয়। তবে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের মতে, ডাচদের বিপক্ষে ফেরার সম্ভাবনা রয়েছে এই ফরোয়ার্ডের।

জানা যাচ্ছে, ৯ ডিসেম্বরের ম্যাচের আগে মঙ্গলবার ছাড়াও আরও তিনটি প্রাকটিচ সেশন চলবে আর্জেন্টিনার। সেখানে যদি ডি মারিয়ার উন্নতি লক্ষ্য করা যায়, তবেই তাকে নামাবেন স্ক্যালোনি। তবে এমনটাও শোনা যাচ্ছে, অন্তত বদলি হিসেবেও নামানোর চিন্তা করা হচ্ছে তাকে।

ইনজুরির সঙ্গে লড়াই করেই কাতারে বিশ্বকাপ খেলতে নেমেছিলেন অ্যাঞ্জেল ডি মারিয়া। তবে আবারও সেই ইনজুরি ফিরে আসে। গত ৩০ নভেম্বর পোল্যান্ডের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই তুলে নেয়া হয়েছিল ডি মারিয়াকে। প্রথমার্ধে ভালো সুযোগ তৈরি করা মারিয়াকে হঠাৎ উঠিয়ে নেয়ায় খটকা ছিল কিছুটা। চোটের শঙ্কা নয় তো! ম্যাচ শেষে কোচ লিওনেল স্ক্যালোনি সেই শঙ্কাটাই সত্যি করলেন যেন।

জানালেন, ঊরুর পেশিতে অস্বস্তি অনুভব করছিলেন মারিয়া। তিনি বলেন, সে ঊরুর পেশিতে ব্যথা অনুভব করছিল, তাই আমরা তাকে তুলে আনি। সবাই জানে সে গুরুত্বপূর্ণ। এমন একজনের খেলা চালিয়ে যাওয়া ঠিক নয়, যার আঘাত পাওয়ার শঙ্কা রয়েছে। ’

এদিকে, অস্ট্রেলিয়ার বিপক্ষে সুপার সিক্সটিনে আর্জেন্টিনা ২-১ গোলে জিতলেও এ ম্যাচে ডি মারিয়ার অভাব বোধ করেছে আলবিসেলেস্তে। আর তাই মেসির পর দলের সেরা এ তারকাকে ডাচদের বিপক্ষে প্রত্যাশা করছেন আকাশী-সাদাদের সমর্থকরা।

news24bd.tv/আলী