রুদ্ধশ্বাস টাইব্রেকারে স্পেন-মরক্কো
রুদ্ধশ্বাস টাইব্রেকারে স্পেন-মরক্কো

সংগৃহীত ছবি

রুদ্ধশ্বাস টাইব্রেকারে স্পেন-মরক্কো

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপে আবারোও আরেকটি উত্তেজনাকর ম্যাচ উপহার দিল স্পেন-মরক্কো। ক্রোয়েশিয়া-জাপান ম্যাচের পর এবারের বিশ্বকাপে ২য় ম্যাচ গড়ালো টাইব্রেকারে। নির্ধারিত ৯০ মিনিটে গোলশূন্য অবস্থার পর খেলার অতিরিক্ত ৩০ মিনিটিও গোল দিতে ব্যর্থ হয় দুই দল। স্পেনের বিপক্ষে দুর্দান্ত খেললেও গোলটাই কেবল পায়নি আফ্রিকান সিংহ মরক্কো।

খেলায় দুদলই লড়েছে সমান সমান।  

দোহার এডুকেশন সিটি স্টেডিয়ামে শেষ ষোলর লড়াইয়ে মঙ্গলবার স্পেনের মুখোমুখি হয়েছে মরক্কো। আক্রমণ-প্রতি আক্রমণে নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয় গোলশূণ্য অবস্থায়। পরে অতিরিক্ত ৩০ মিনিটে আক্রমণ পাল্টা আক্রমণ চলতে তাকে।

স্পেন একের পর এক আক্রমণ চালাতে তাকে, কিন্তু মরক্কোর ঝালে বল পাঠাতে সক্ষম হয়নি দলটি। শেষ পর্যন্ত কোনও দলই এদিন কাঙ্খিত গোলের দেখা পায়নি।  কোন গোল না হওয়া এই ম্যাচ গড়ায় টাইব্রেকারে। এখন টাইব্রেকারে নির্ধারণ হবে কে খেলবে কোয়ার্টার ফাইনাল সেটা।  

এদিন অতিরিক্ত সময়ের গোলের আশায় মরিয়া হয়ে খেলতে থাকে দু'দল। ম্যাচের ৯৪ মিনিটে বল নিয়ে এগিয়ে যায় ওয়ালিদ চেদ্দারি। তবে গোল করতে ব্যর্থ হন তিনি। ম্যাচের ৯৭ মিনিটে সুযোগ আসে স্পেনের সামনে। তবে বাম দিক থেকে ভেসে আসা বলে মাথা ছোঁয়াতে ব্যর্থ হয় মোরাতা।  

ম্যাচের ১০০ মিনিটে আবারও সুযোগ আসে স্পেনের সামনে। তবে মোরাতার বাড়ানো বলে মাথা ছোঁয়াতে ব্যর্থ হলে গোল পাওয়া হয় না স্পেনের। ম্যাচের ১০৩ মিনিটে ডি বক্সের বাইরে থেকে শট করে রদ্রিগো। তবে তা চলে যায় ক্রসবারের অনেক ওপর দিয়ে। ম্যাচের ১০৪ মিনিটে আক্রমণে যায় মরক্কো। ওয়ালিদ চেদ্দারির নেওয়া শট দারুণ সেভে দলকে রক্ষা করেন উনাই সিমন। গোল করতে ব্যর্থ হলে গোলশূন্য থেকে অতিরিক্ত সময়ের প্রথমার্ধ শেষ করে স্পেন ও মরক্কো।

বিরতি থেকে ফিরে অতিরিক্ত সময়ের ১০৬ মিনিটে আক্রমণে ওঠে স্পেন। তবে গোল করতে ব্যর্থ হয় তারা। এরপর আরও কিছু আক্রমণ করে দু'দল। তবে গোলের দেখা পায় না কেউ। ম্যাচের ১১৫ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে গোলের সুযোগ তৈরী করলেও বল জালে জড়াতে ব্যর্থ হয় ওয়ালিদ চেদ্দারি। ম্যাচের ১১৭ মিনিটে বল নিয়ে এগিয়ে যায় মোরাতা। গোলের সুযোগ সৃষ্টি করলেও গোল করতে ব্যর্থ হয় স্পেন। এরপর আরও বেশ কিছু আক্রমণ করলেও গোল করতে ব্যর্থ হয় দু'দল। শেষ পর্যন্ত গোলের দেখা না পেলে টাইব্রেকারে গড়ায় ম্যাচটি।  

news24bd.tv/আলী