‘অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার নতুন স্লোগান-ধর্ম যার যার, রাষ্ট্র সবার’
‘অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার নতুন স্লোগান-ধর্ম যার যার, রাষ্ট্র সবার’

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান

‘অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার নতুন স্লোগান-ধর্ম যার যার, রাষ্ট্র সবার’

অনলাইন ডেস্ক

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার নতুন ম্লোগান হচ্ছে- ধর্ম যার যার, রাষ্ট্র সবার, উৎসব সবার। তিনি বলেন, বাংলাদেশে সম্প্রীতির পরিবেশ সুদৃঢ় করার লক্ষ্যে সব ধর্মের অনুসারীদের কল্যাণে উল্লেখযোগ্য উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) নেত্রকোনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের সহযোগিতায় ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির তিনি এসব কথা বলেন।  

ধর্ম প্রতিমন্ত্রী ধর্মীয় সম্প্রীতি সুসংহত করতে সমাজের সব শ্রেণি-পেশার মানুষকে নিজ নিজ অবস্থান থেকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

 

ফরিদুল হক খান বলেন, আমাদের সংবিধানে সব ধর্মীয় সম্প্রদায়ের অনুসারীদের স্বাধীনভাবে ধর্মকর্ম পালনের অধিকার নিশ্চিত করা হয়েছে। ধর্ম নিরপেক্ষতাকে সংবিধানের অন্যতম মূলনীতি হিসেবে গ্রহণ করা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৪৭ সালে ধর্মের ভিত্তিতে প্রতিষ্ঠিত পাকিস্তান রাষ্ট্রের অসারতা বুঝতে পেরেছিলেন। তাই তিনি সারা জীবন একটি অসাম্প্রদায়িক সুখী সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য লড়াই সংগ্রাম করে গেছেন।

নেত্রকোণা জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস এর সভাপতিত্বে অনুষ্ঠিত ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্তঃধর্মীয় সংলাপে আরও বক্তৃতা করেন হাবিবা রহমান খান শেফালী এমপি।

news24bd.tv/ইস্রাফিল