ঢাকায় আজ থেকে শুরু আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্ট 
ঢাকায় আজ থেকে শুরু আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্ট 

সংগৃহীত ছবি

ঢাকায় আজ থেকে শুরু আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্ট 

অনলাইন ডেস্ক

রাজধানী ঢাকায় আজ থেকে শুরু হচ্ছে আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্ট। ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন, ব্যাডমিন্টন এশিয়ার তত্ত্বাবধানে, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ইউনেক্স  সানরাইজ গ্রুপের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের ব্যবস্থাপনায় এবারের আসরে অংশ নিচ্ছে স্বাগতিক বাংলাদেশসহ ১৭টি দেশ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন শহীদ তাজউদ্দিন আহমেদ ইন্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিনিয়র বিভাগের ‘ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ আন্তর্জাতিক চ্যালেঞ্জ’। সিনিয়র ও জুনিয়র দুই বিভাগে অনুষ্ঠিত এ টুর্নামেন্ট।

সিনিয়র বিভাগের টুর্নামেন্ট শেষ হবে আগামী ১১  ডিসেম্বর।

বাংলাদেশসহ ১৭ দেশের মোট ২৫১ জন শাটলার  (১৪৩ জন পুরুষ ও ১০৮ জন মহিলা) ১৫ হাজার ডলারের প্রাইজমানির এ টুর্নামেন্টে লড়বে।

প্রতিযোগিতা উপলক্ষে আজ ফেডারেশনের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে বিভিন্ন তথ্য উপস্থাপন করেন ফেডারেশনের সভাপতি, তথ্য কমিশনার  ড. আবদুল মালেক। সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. শাহ আলম সরদার।

সিনিয়র টুর্নামেন্ট শেষে ১২ ডিসেম্বর থেকে শুরু হবে জুনিয়রদের আসর। সেখানে অংশ নেবে চার দেশের ৭২ জন খেলোয়াড়। জুনিয়র টুর্নামেন্টে প্রাইজমানি পাঁচ হাজার ডলার।

সিনিয়র বিভাগ শেষে ১২ থেকে ১৫ ডিসেম্বর একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ‘ইউনেক্স -সানরাইজ বাংলাদেশ জুনিয়র ইন্টারন্যাশনাল সিরিজ।

আজ সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করবেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি, তথ্য কমিশনার ও সিনিয়র সচিব ড. আবদুল মালেক।

দুই বিভাগের এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী দেশগুলো হচ্ছে- ভারত, থাইল্যান্ড, তুর্কিয়ে, মায়ানমার, সৌদি আরব, কানাডা, মঙ্গোলিয়া, ইন্দোনেশিয়া, বাহরাইন, জাপান, মালদ্বীপ, ইরান, জার্মানি, ফিলিপাইন, শ্রীলংকা,  মালয়েশিয়া ও স্বাগতিক বাংলাদেশ।

news24bd.tv/আমিরুল