বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক আহমদ কায়কাউস

সংগৃহীত ছবি

বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক আহমদ কায়কাউস

অনলাইন ডেস্ক

বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক হিসেবে নিয়োগ পেলেন প্রধানমন্ত্রীর সদ্য বিদায়ী মুখ্য সচিব আহমদ কায়কাউস। তিন বছরের জন্য তাকে এ নিয়োগ দিয়ে বুধবার (৭ ডিসেম্বর) প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হিসেবে আহমদ কায়কাউসের চুক্তিভিত্তিক নিয়োগ ৯ ডিসেম্বর থেকে বাতিল করে যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছর মেয়াদে মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে বিশ্বব্যাংকের প্রধান কার্যালয়ে ‘বিকল্প নির্বাহী পরিচালক’ পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো। এতে আরও বলা হয়, এ নিয়োগের শর্তাবলি অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।

আহমদ কায়কাউস ১৯৮৪ সালে সরকারি প্রথম শ্রেণির কর্মকর্তা হিসেবে যোগদান করেন। কর্মজীবনের শুরুতে তিনি মাঠপ্রশাসন এবং মন্ত্রণালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এ সময়কালে তিনি অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রণালয়সহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়, বিভাগে কর্মরত ছিলেন।

২০১৬ সালে বিদ্যুৎ বিভাগের ভারপ্রাপ্ত সচিব ও ২০১৭ সালের ২৩ ফেব্রুয়ারি সচিব হিসেবে একই বিভাগে যোগদান করেন কায়কাউস।

এরপর ২০১৯ সালের ২৭ ফেব্রুয়ারি সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি পান। সবশেষ ২০১৯ সালের ৩১ ডিসেম্বর তিনি প্রধানমন্ত্রীর মুখ্যসচিব হন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক