ভারতের বিপক্ষে বাংলাদেশের রেকর্ড, গড়লেন মিরাজ-মাহমুদউল্লাহ
ভারতের বিপক্ষে বাংলাদেশের রেকর্ড, গড়লেন মিরাজ-মাহমুদউল্লাহ

সংগৃহীত ছবি

ভারতের বিপক্ষে বাংলাদেশের রেকর্ড, গড়লেন মিরাজ-মাহমুদউল্লাহ

অনলাইন ডেস্ক

সিরিজের দ্বিতীয় ভারতের বিপক্ষে লড়াকু পুঁজিই পেয়েছে বাংলাদেশ। সেই পুঁজি এনে দিয়েছে মেহেদী হাসান মিরাজ এবং মাহমুদউল্লাহর রিয়াদের দায়িত্বশীল ব্যাটিং। সপ্তম উইকেটে এ দুই ব্যাটার যখন ব্যাটিং শুরু করেন, তখন বাংলাদেশের স্কোরবোর্ডে রান মাত্র ৬৯! শেষ হয়েছে মাত্র ১৯ ওভার। এরপর মাহমুদউল্লাহ-মিরাজ উইকেটে কাটিয়ে দিলেন ২৭ ওভার।

তুললেন ১৪৮ রান। ওয়ানডে ক্রিকেটে যা ভারতের বিপক্ষে যেকোনো উইকেটে রেকর্ড জুটি বাংলাদেশের।

ব্যক্তিগত ৭৪ রানে মাহমুদউল্লাহ রিয়াদ উমরান মালিনের বলে উইকেটের পেছনে থাকা লোকেশ রাহুলকে ক্যাচ দেন। এর আগেই, মিরাজের সঙ্গে সপ্তম উইকেটে ১৪৮ রান তুলে ফেলেন মাহমুদউল্লাহ।

ভারতের বিপক্ষে এর আগে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি ছিল এনামুল হক বিজয় এবং মুশফিকুর রহিমের। ২০১৪ সালে ফতুল্লায় তৃতীয় উইকেটে ১৩৩ রান তুলেছিলেন তারা। আজ বিজয়-মুশফিকের সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লেন বাংলাদেশকে খাঁদের কিনারা থেকে উদ্ধার করে মিরাজ-মাহমুদউল্লাহ।

ভারতের বিপক্ষে রেকর্ড জুটি হলেও, সপ্তম উইকেটে নিজেদের রেকর্ড ভাঙা হয়নি বাংলাদেশের। এ বছরই আফগানিস্তানের বিপক্ষে সপ্তম উইকেটে ১৭৪ রানের রেকর্ড জুটি পায় বাংলাদেশ। মিরাজই আফিফ হোসেন ধ্রুবর সঙ্গে গড়েন হার না মানা ১৭৪ রানের জুটি। সেদিনও এরকম বিপদের মুখে থেকেই বাংলাদেশকে উদ্ধার করেছিলেন মিরাজ। চট্টগ্রামে আফগানদের বিপক্ষে মাত্র ৪৫ রানে ৬ উইকেট হারিয়ে রীতিমতো কাঁপছিল টাইগাররা। সেখান থেকে আফিফের সঙ্গে মিরাজের বীরোচিত ইনিংস বাংলাদেশকে এনে দিয়েছিল অবিস্মরণীয় এক জয়।

news24bd.tv/সাব্বির