নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষ, নিহত ১

নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষ, নিহত ১

অনলাইন ডেস্ক

রাজধানীর নয়াপল্টনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রধান কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ১ জন নিহত হয়েছেন। নিহতের নাম মকবুল হোসেন (৪০)। তবে তিনি বিএনপির কর্মী কি না তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নয়াপল্টন থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে ঢামেকে নিয়ে আসা হয়েছিল। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার মরদেহ মর্গে রাখা আছে। বুধবার বিকেল ৪টার দিকে ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
 

বিএনপি নেতাদের অভিযোগ, বিকেল ৩টার দিকে পুলিশ তাদের ওপর হামলা চালায়। সেসময় ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে বিএনপি নেতারা জড়ো হচ্ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে আইনশৃঙ্খলা বাহিনী টিয়ারশেল ও শর্টগানের গুলি ছুড়েছে।

এদিকে জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেন, শান্তিপূর্ণ সমাবেশে পুলিশ গুলি চালিয়েছে। এটা বিএনপি নেতাকর্মীদের ওপর পরিকল্পিত হামলা। সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের নির্দেশে পুলিশ হামলা করেছে। এতে দলের অনেক নেতাকর্মী আহত হয়েছেন।

আগামী ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ ঘিরে বেশ কিছুদিন ধরে উত্তেজনা বিরাজ করছে। বিএনপি নয়াপল্টনে দলের কার্যালয়ের সামনে সমাবেশ করতে চায়। অন্যদিকে সরকার নয়াপল্টনে সমাবেশ করতে দিতে নারাজ। পুলিশের পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। তবে সেখানে সমাবেশ করতে নারাজ বিএনপি।

news24bd.tv/আলী