কামিন্সের চোটে নেতৃত্বে স্মিথ, ফিরলেন বোল্যান্ড

সংগৃহীত ছবি

কামিন্সের চোটে নেতৃত্বে স্মিথ, ফিরলেন বোল্যান্ড

অনলাইন ডেস্ক

এখন পর্যন্ত টেস্ট খেলেছেন মাত্র তিনটি। অস্ট্রেলিয়ার হয়ে সেই তিন টেস্টে স্কট বোল্যান্ডের উইকেট শিকার ১৮টি। অভিষেক সিরিজেই ইংল্যান্ডকে রীতিমতো গুড়িয়ে দিয়েছিলেন এই পেসার। তারপরও দলে কামিন্স-স্টার্ক-হ্যাজলউডরা থাকায় বোল্যান্ডের জায়গা মিলছিল না একাদশে।

তবে ১১ মাস পর আবারও টেস্ট দলে ফিরছেন বোল্যান্ড।

প্যাট কামিন্সের চোটেই কপাল খুলেছে বোল্যান্ডের। ফিটনেস টেস্টে অস্বস্তি থাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলছেন না কামিন্স। কামিন্সের পরিবর্তে এই টেস্টে দলকে নেতৃত্ব দিবেন স্টিভ স্মিথ।

আনুষ্ঠানিক বিবৃতিতে বুধবার এ খবর জানায় ক্রিকেট অস্ট্রেলিয়া।

দক্ষিণ আফ্রিকায় ২০১৮ সালে স্যান্ডপেপার কেলেঙ্কারিতে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব হারিয়েছিলেন স্মিথ। এরপর জাতীয় দলকে আর মাত্র এক ম্যাচে নেতৃত্ব দেন তিনি। গত বছরের ডিসেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে অ্যাডিলেড টেস্টে কোভিড আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে যাওয়ায় খেলতে পারেননি কামিন্স। তখন দলকে নেতৃত্ব দেন স্মিথ। এবারও সেই কামিন্সের সুবাদে জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পাচ্ছেন তিনি।

পার্থে সিরিজের প্রথম ম্যাচের সময় চোট পান কামিন্স। দ্বিতীয় ম্যাচের আগে মঙ্গলবার দলের অনুশীলনে ফিজিও নিক জোন্সের তত্ত্বাবধানে ফিটনেস পরীক্ষা দেন তিনি। সেখানে অস্বস্তি দেখা না গেলেও শেষ পর্যন্ত অধিনায়ককে ঝুঁকি নিতে চায় না অস্ট্রেলিয়া। ফলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দিবা-রাত্রির টেস্ট থেকে ছিটকে গেলেন তিনি।

উল্লেখ্য, পার্থে সিরিজের প্রথম ম্যাচে ১৬৪ রানে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে আছে স্বাগতিকরা। সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে আগামীকাল বৃহস্পতিবার।

news24bd.tv/সাব্বির