নেদারল্যান্ডের বিপক্ষে খেলতে পায়ে ইনজেকশন নিচ্ছেন লাউতারো
নেদারল্যান্ডের বিপক্ষে খেলতে পায়ে ইনজেকশন নিচ্ছেন লাউতারো

সংগৃহীত ছবি

নেদারল্যান্ডের বিপক্ষে খেলতে পায়ে ইনজেকশন নিচ্ছেন লাউতারো

অনলাইন ডেস্ক

চলতি বিশ্বকাপটা খুব একটা ভালো কাটছে না আর্জেন্টাইন ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজের। সবশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের শেষ দিকে তাকে মাঠে নামায় স্কালোনি। এরপর একাধিকবার গোল করার সহজ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি এই ফুটবলার। তার মধ্যে ভুগছেন গোড়ালির চোটে।

তবে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামতে চান তিনি। সেই লক্ষ্যে নিচ্ছেন ব্যথানাশক ইনজেকশন।

প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে শুরুর একাদশে সুযোগ পেয়েছিলেন লাউতারো। সুযোগ কাজেও লাগিয়েছিলেন এই তরুণ।

দুটি গোল করে উদযাপনও করে ছিলেন এই তারকা। তবে ভিএআরে গোল দুটি অফসাইডে পরিণত হলে, উদযাপন থামাতে হয় তাকে। যার দায় দিতে হয়েছে আর্জেন্টিনাকে ম্যাচ হেরে। এরপর থেকেই শুরুর একাদশে তাকে রাখেনি স্কালোনি। মাঠে নামিয়েছে বদলি হিসেবে।

সবশেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে বেশ কিছু সহজ সুযোগ মিস করে সমালোচিত হয়েছেন তিনি। তবে এসব ভুলে স্কালোনির আস্থার প্রতিদান দিতে চান তিনি। নামতে চান ডাচদের বিপক্ষে। সুযোগ পেলে কাজে লাগিয়ে গোল উৎসবে ভাসাতে চান সমর্থকদের। লাউতারোর ফিটনেস নিয়ে কথা বলেছেন তার এজেন্ট আলেহান্দ্রো কামাচো।

তিনি বলেন, ‘লাউতারো ব্যথানাশক ইনজেকশন নিচ্ছে, কারণ তার অ্যাঙ্কেলে অনেক ব্যথা হচ্ছে। ব্যথা দূর করার জন্য সে সর্বোচ্চ চেষ্টা করছে। পুরোপুরি সেরে উঠলে সে মাঠে নিজের সেরাটা দিতে পারবে। সে বিশ্বের শীর্ষ খেলোয়াড়দের মধ্যে একজন। ’

তিনি আরও বলেন, ‘মানসিকভাবে সে খুব শক্ত। কিন্তু সৌদি আরবের বিপক্ষে গোলগুলি না পাওয়া তার জন্য কঠিন মুহূর্ত ছিল। ’  

উল্লেখ্য, সেমিফাইনালে ওঠার লড়াইয়ে শুক্রবার (৯ ডিসেম্বর) নেদারল্যান্ডসের মুখোমুখি হবে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

news24bd.tv/আমিরুল