প্রথম টেস্টেও নেই তামিম, প্রথমবার ডাক পেলেন জাকির
প্রথম টেস্টেও নেই তামিম, প্রথমবার ডাক পেলেন জাকির

সংগৃহীত ছবি

প্রথম টেস্টেও নেই তামিম, প্রথমবার ডাক পেলেন জাকির

অনলাইন ডেস্ক

ঘরের মাঠ চট্টগ্রামে ওয়ানডের পর টেস্টও খেলা হচ্ছে না তামিম ইকবালের। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে চোটের কারণে দল থেকে ছিটকে পড়েন তামিম। তখনই ধারণা করা হচ্ছিল, প্রথম টেস্টেও তাকে হয়তো পাওয়া যাবে না। সেই শঙ্কা সত্যি হলো।

আজ ভারতের বিপক্ষে প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৭ সদস্যর সেই দলে নেই তামিমের নাম। রাখা হয়নি পেসার মুস্তাফিজুর রহমানকেও।

চট্টগ্রাম টেস্টের দলে চমক জাকির হাসান।

অভিষেকের অপেক্ষায় থাকা এই ব্যাটার ‘এ’ দলের হয়ে পারফর্ম করে জাতীয় দলে জায়গা করে নিয়েছে। কিছুদিন আগে কক্সবাজারে ভারত ‘এ’ দলের বিপক্ষে চারদিনের আনঅফিসিয়াল টেস্ট ম্যাচে সেঞ্চুরি করে বাংলাদেশকে হারের হাত থেকে উদ্ধার করেন তিনি। ১৭৩ রানের অনবদ্য সেই ইনিংসের সুবাদেই জাতীয় দলের দরজা খুলে গেছে তার।

টেস্ট দলে ফিরেছেন মুশফিকুর রহিম, ইয়াসির আলী রাব্বি এবং তাসকিন আহমেদ। পবিত্র হজ পালনের জন্য বাংলাদেশের সবশেষ টেস্ট সিরিজের দলে ছিলেন না মুশফিক। সেবার ওয়েস্ট ইন্ডিজ সফরে চোটের কারণে খেলা হয়নি ব্যাটার ইয়াসির এবং বোলার তাসকিনেরও। বাংলাদেশ দলে আছেন পেসার রেজাউর রহমান রাজাও। সাদা পোশাকের দলে আরও আগে ডাক পেলেও এখনো জাতীয় দলের হয়ে মাঠে নামা হয়নি এই পেসারের।  

বাংলাদেশ দল 
সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, ইয়াসির আলী, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, ইবাদত হোসেন, শরীফুল ইসলাম, জাকির হাসান, রেজাউর রহমান, এনামুল হক বিজয়।

news24bd.tv/সাব্বির