আর্জেন্টিনা-ব্রাজিলের ম্যাচের দিন কাতারে ঝড়বৃষ্টির শঙ্কা, আঘাত হেনেছে টর্নেডো
আর্জেন্টিনা-ব্রাজিলের ম্যাচের দিন কাতারে ঝড়বৃষ্টির শঙ্কা, আঘাত হেনেছে টর্নেডো

সংগৃহীত ছবি

আর্জেন্টিনা-ব্রাজিলের ম্যাচের দিন কাতারে ঝড়বৃষ্টির শঙ্কা, আঘাত হেনেছে টর্নেডো

অনলাইন ডেস্ক

দুদিনের বিরতি দিয়ে শুক্রবার থেকে শুরু হচ্ছে কোয়ার্টার ফাইনালের লড়াই। কোয়ার্টার ফাইনালের প্রথম দিন মাঠে নামছে ল্যাটিন আমেরিকার চিরপ্রতিদ্বন্দ্বী দল ব্রাজিল ও আর্জেন্টিনা। তবে ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচের দিন কাতারে ঝড়বৃষ্টির আশঙ্কা রয়েছেন। ইতিমধ্যে  কোয়ার্টার ফাইনালের লড়াই শুরুর আগে রাজধানী দোহা থেকে প্রায় ৫০ মাইল উত্তরে অবস্থিত বাণিজ্যিক শহর রাস লাফানে আঘাত হেনেছে টর্নেডো।

জানা গেছে, দেশটির উত্তরাঞ্চলীয় একটি ফুটবল স্টেডিয়াম থেকে প্রায় ৩০ মাইল দূরে স্থানীয় সময় বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে এ টর্নেডো আঘাত হানে। তবে এতে কেউ হতাহত হয়েছে কি না, তা জানা যায়নি। এর আগে কাতারের আবহাওয়া অধিদফতর বৃষ্টির বিষয়ে সতর্কতা জারি করে সবাইকে সতর্ক থাকতে বলেছিল।  

এদিকে টর্নেডোর কারণে কাতারে বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে।

 দ্য ন্যাশনাল স্থানীয় আবহাওয়া পূর্বাভাসের বলা হয়েছে, আগামী শনিবার (১০ ডিসেম্বর) পর্যন্ত টানা বৃষ্টির শঙ্কা রয়েছে। এমনকি কোথাও কোথাও বজ্রসহবৃষ্টিপাত হতে পারে। মরক্কো-পর্তুগাল এবং ইংল্যান্ড-ফ্রান্সের মধ্যকার কোয়ার্টার ফাইনালের ম্যাচের দিনও বৃষ্টি হতে পারে।

কাতারের আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ৭ থেকে ১০ ডিসেম্বরের মধ্যে বাতাস দক্ষিণ-পূর্ব থেকে উত্তর-পূর্বদিকে ১১ থেকে ২৯ কিলোমিটার বেগে প্রবাহিত হবে এবং কখনো কখনো দমকা বাতাসের বেগ ৪৬ কিলোমিটার ছাড়িয়ে যেতে পারে।  

তবে ১০ ডিসেম্বর বাতাস উত্তর-পশ্চিম দিকে চলে যাওয়ার কারণে তাপমাত্রা কমে যাওয়ার আশঙ্কা রয়েছে। তখন সর্বোচ্চ তাপমাত্রা ১৯ থেকে ২৬ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৫ থেকে ২৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

একনজরে কোয়ার্টার ফাইনালের সূচি:

শুক্রবার (৯ ডিসেম্বর) রাত ৯টা; ব্রাজিল বনাম ক্রোয়েশিয়া, এডুকেশন সিটি স্টেডিয়াম

শুক্রবার (৯ ডিসেম্বর) দিবাগত রাত ১টা; আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডস, লুসাইল স্টেডিয়াম

শনিবার (১০ ডিসেম্বর) রাত ৯টা; পর্তুগাল বনাম মরক্কো, আল থুমামা স্টেডিয়াম

শনিবার (১০ ডিসেম্বর) দিবাগত রাত ১টা; ফ্রান্স বনাম ইংল্যান্ড, আল খোর স্টেডিয়াম।

news24bd.tv/হারুন