নয়াপল্টনেই গণসমাবেশ করবে বিএনপি

সংগৃহীত ছবি

নয়াপল্টনেই গণসমাবেশ করবে বিএনপি

অনলাইন ডেস্ক

আগামী ১০ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা বিভাগীয় গণসমাবেশ করবে বিএনপির। এ তথ্য জানিয়েছেন খোদ দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, ‘রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনেই ১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশ হবে। এর মধ্যে গ্রহণযোগ্য বিকল্প আমাদের কাছে এলে বিবেচনা করে দেখা হবে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘১০ ডিসেম্বর আমরা সেখানে যাব। সেখানে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে তার জন্য সরকারই দায়ী থাকবে। আমরা সরকারকে সব ধরনের প্রতিবন্ধকতা দূর করে শান্তিপূর্ণ সমাবেশ করতে দেওয়ার আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, ‘আপনারা দেখেছেন সারা দেশের সমাবেশগুলোতে কি পরিমাণ মানুষ সমবেত হয়েছিল। বাধা দেওয়ার পরেও অন্য ৯টি সমাবেশ হয়েছে। সেসব সমাবেশে মানুষের ঢল নেমেছে। ঢাকা গণসমাবেশেও মানুষের ঢল নামবে। ’

নয়াপল্টন থেকে অবিলম্বে পুলিশ প্রত্যাহার করার দাবি জানান মির্জা ফখরুল।

আওয়ামী লীগের সমাবেশের কথা টেনে তিনি বলেন, ‘তারাও তো সমাবেশ করে। ঢাকায় করে, ঢাকার বাইরে বিভিন্ন জেলায় করে। তাদের সমাবেশের স্থান কে নির্ধারণ করে দেয়? সরকার নাকি পুলিশ? সেটা আওয়ামী লীগ নিজেরা নির্ধারণ করে। তাহলে বিএনপি কোথায় সমাবেশ করবে সেটা সরকার বা পুলিশ কেন নির্ধারণ করবে? বিএনপির সমাবেশের স্থানও বিএনপিই নির্ধারণ করবে। সরকার ও পুলিশ সেখানে নিরাপত্তা নিশ্চিত করবে। ’

news24bd.tv/মামুন