বিশ্বকাপ ভরাডুবির পর চাকরি হারালেন এনরিকে
বিশ্বকাপ ভরাডুবির পর চাকরি হারালেন এনরিকে

সংগৃহীত ছবি

বিশ্বকাপ ভরাডুবির পর চাকরি হারালেন এনরিকে

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপে ভয়াবহ ভরাডুবির পর স্পেন জাতীয় দলের প্রধান কোচের চাকরি হারালেন লুইস এনরিকে। আজ স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) আনুষ্ঠানিক এক বিবৃতিতে এনরিকের সঙ্গে সম্পর্কচ্ছেদের ঘোষণা দিয়েছে।

কাতারে স্পেনের শুরুটা হয়েছিল দারুণ। কোস্টারিকাকে ৭-০ গোলে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করে লা রোহারা।

তবে পরের তিন ম্যাচের একটিও জিততে পারেনি তারা। জার্মানির সঙ্গে ১-১ গোলে ড্র করার পর জাপানের বিপক্ষে ১-২ গোলের হার। স্পেন শেষ ষোলতে ওঠে গ্রুপ রানার্স-আপ হিসেবে। এরপর সেখানে মরক্কোর কাছে টাইব্রেকারে হার।
বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে স্পেন।

বিশ্বকাপ থেকে অনাকাঙ্ক্ষিত বিদায়ের পর বাড়ির পথ ধরার সময় এনরিকে বলেছিলেন, পরের সপ্তাহে ফেডারেশনের সঙ্গে আলোচনা করে ভবিষ্যৎ পরিকল্পনা করবেন তিনি। তবে আরএফইএফ এতো সময়ও নিলো না। আজ এক বিবৃতিতে সংস্থাটি জানায়, ‘নতুন অধ্যায় শুরু করার এটাই সময়। আমরা লুইস এনরিকে এবং তার পুরো কোচিং স্টাফকে ধন্যবাদ জানাতে চাই। ’

২০১৮ বিশ্বকাপে শেষ ষোল থেকে রাশিয়ার কাছে হেরে বিদায় নেওয়ার পর সাবেক বার্সেলোনা কোচ এনরিকের ওপর জাতীয় দলের দায়িত্ব ছেড়ে দিয়েছিল স্প্যানিশ ফুটবল ফেডারেশন। তবে ২০১৯ সালে সেই দায়িত্ব থেকে সাময়িক বিরতিতে যান এনরিকে। মেয়ে জানা ক্যান্সারে আক্রান্ত হওয়ায় তার পাশে থাকতে এই সিদ্ধান্ত নেন তিনি। এরপর মেয়ে মারা গেলে আবারও ফিরে আসেন তিনি। তার অধীনে স্পেন ২০২০ ইউরোর সেমিফাইনালে খেলে। স্পেনের কোচ হিসেবে এটাই তার সেরকা সাফল্য।

news24bd.tv/সাব্বির

সম্পর্কিত খবর