মানিকগঞ্জে মহাসড়কে র‌্যাব-পুলিশের তল্লাশি, আ.লীগের মিছিল
মানিকগঞ্জে মহাসড়কে র‌্যাব-পুলিশের তল্লাশি, আ.লীগের মিছিল

সংগৃহীত ছবি

মানিকগঞ্জে মহাসড়কে র‌্যাব-পুলিশের তল্লাশি, আ.লীগের মিছিল

অনলাইন ডেস্ক

মানিকগঞ্জে মহাসড়কে তল্লাশি চৌকি বসানো হয়েছে। তল্লাশি করা হচ্ছে  যানবাহন ও যাত্রীদের। বৃহস্পতিবার (৮ডিসেম্বর) 
সিঙ্গাইরের ধল্লা সেতু (ভাষাশহীদ রফিক সেতু) এলাকায় পুলিশ ও পৌর এলাকার নয়াকান্দি এলাকায় র‌্যাব দিনভর এ তল্লাশি চলায়।

তবে পুলিশ বলছে, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নয়, জঙ্গি ও সন্ত্রাসী ধরতে বিশেষ অভিযান চলছে।

এদিকে ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের নয়াডিঙ্গী বাসস্ট্যান্ড, সিঙ্গাইর বাসস্ট্যান্ড ও ধল্লা এলাকায় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন। লাঠিসোটা নিয়ে তাদের মহাসড়কে মিছিল করতে দেখা গেছে।

বৃহস্পতিবার সকাল থেকে সিঙ্গাইরে ধল্লা সেতুর পশ্চিম প্রান্তে তল্লাশি চৌকিতে পুলিশ মোতায়েন করা হয়েছে। সেখানে রাজধানীমুখী বিভিন্ন যানবাহনের যাত্রীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সকালে মানিকগঞ্জের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ গোলাম আজাদ খান তল্লাশি চৌকি পরিদর্শন করেন।

এ দিকে বেলা ১১টার দিকে তল্লাশি চৌকির পাশেই মহাসড়কে অবস্থান নিয়ে স্থানীয় ধল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ধল্লা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জাহিদুল ইসলামের নেতৃত্বে অর্ধশতাধিক নেতাকর্মী লাঠিসোটা নিয়ে বিক্ষোভ মিছিল করেন।

জাহিদুল ইসলাম বলেন, ঢাকায় ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে বিএনপি দেশব্যাপী নাশকতা করার পরিকল্পনা করছে। কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা অনুযায়ী আমরা সর্তক আছি। ১০ ডিসেম্বর পর্যন্ত এই অবস্থান চলবে।

এ ছাড়া সকাল আজ ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত মানিকগঞ্জ-হেমায়েতপুর সড়কের মানিকগঞ্জ পৌর এলাকার নয়াকান্দি এলাকায় বিভিন্ন যানবাহন ও যাত্রীদের ব্যাগ তল্লাশি করেন র‌্যাব-৪ এর সদস্যরা।

এ ব্যাপারে র‌্যাব-৪-এর সিপিসি-৩ মানিকগঞ্জ ক্যাম্পের কমান্ডার লে. কমান্ডার আরিফ হোসেন বলেন, র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালনার অংশ হিসেবে যানবাহন ও যাত্রীদের তল্লাশি করা হয়। সেখানে কাউকে আটক করা হয়নি।

এসব বিষয়ে পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান বলেন, কোন রাজনৈতিক কর্মসূচিকে সামনে রেখে তল্লাশি চৌকিতে নিরাপত্তা জোরদার করা হয়নি। ১ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত সারাদেশে পুলিশের বিশেষ অভিযান চলছে। পুলিশ সদর দপ্তরের নির্দেশনা অনুযায়ী জঙ্গি, সন্ত্রাসী ও চাঁদাবাজ ধরতে নিয়মিত অভিযান চালানো হচ্ছে।

news24bd.tv/হারুন