লাবুশেনের টানা তৃতীয় শতক, বড় সংগ্রহের পথে অসিরা
লাবুশেনের টানা তৃতীয় শতক, বড় সংগ্রহের পথে অসিরা

সংগৃহীত ছবি

লাবুশেনের টানা তৃতীয় শতক, বড় সংগ্রহের পথে অসিরা

অনলাইন ডেস্ক

অ্যাডিলেডে দিবা-রাত্রির টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বড় সংগ্রহের পথে এগোচ্ছে অস্ট্রেলিয়া। আজ বৃহস্পতিবার টস জিতে আগে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া দিনের খেলা শেষ করার আগে স্কোরবোর্ডে তুলে ফেলেছে ৩৩০ রান। উইকেট হারিয়েছে মাত্র তিনটি। আগামীকাল শুক্রবার দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন দুই সেঞ্চুরিয়ান মার্নাস লাবুশেন এবং ট্রাভিস হেড।

গোলাপি বলের টেস্টে লাবুশেন প্রথম দিনের খেলা শেষ করেছেন ১২০ রানে অপরাজিত থেকে। শেষ দুই টেস্টে এটা তার টানা তৃতীয় শতক। পার্থে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ইনিংসেই সেঞ্চুরি করেছিলেন এই ব্যাটার। এর মধ্যে প্রথম ইনিংসে করেছিলেন ডাবল সেঞ্চুরি।

তবে ওই ইনিংসে ডাবল সেঞ্চুরি করা আরেক ব্যাটার স্টিভ স্মিথ আজ শূন্য রানেই ফেরেন সাজঘরে। প্যাট কামিন্সের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিতে নেমে ব্যাটিংটা মোটেও ভালো হয়নি তার।

আজ অস্ট্রেলিয়ার শুরুটাও হয়নি ভালো। দলীয় ৩৪ রানে ওপেনার ডেভিড ওয়ার্নারকে হারায় দলটি। এরপর উসমান খাজা লাবুশেনকে নিয়ে ইনিংস মেরামতের কাজে লাগেন। খাজা ৬২ রান করে ফেরার পর স্মিথ নেমেই বিদায় নেন। এরপর হেডের সঙ্গে জুটি বেঁধে দলকে আর কোনো বিপদে পড়তে দেননি লাবুশেন। ১০৮ বলে ৫০ স্পর্শ করা লাবুশেন শেষ বেলায় ১৮৬ বলে পূর্ণ করেন সেঞ্চুরি।

লাবুশেনের পর তিন অঙ্ক স্পর্শ করেন হেডও। পার্থের প্রথম ইনিংসে ৯৯ রানে অলআউট হয়ে যাওয়া এই বাঁহাতি সেঞ্চুরি তুলে নেন ১২৫ বলে। দিন শেষে হেড অপরাজিত ১১৪ রানে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে একটি করে উইকেট নিয়েছেন আলজারি জোসেফ, জেসন হোল্ডার এবং ডেভন টমাস।

news24bd.tv/সাব্বির