বিএনপির গণসমাবেশের স্থান নিয়ে সৃষ্ট জটিলতা কাটবে শুক্রবার: ডিবি প্রধান

সংগৃহীত ছবি

বিএনপির গণসমাবেশের স্থান নিয়ে সৃষ্ট জটিলতা কাটবে শুক্রবার: ডিবি প্রধান

অনলাইন ডেস্ক

১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশের স্থান নিয়ে সৃষ্ট জটিলতা আগামীকালের (শুক্রবার) মধ্যে কেটে যাবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন-অর রশীদ।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাতে বিএনপি প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ শেষে ডিএমপির সদর দপ্তরের সামনে গণমাধ্যমকে তিনি এ কথা জানান।

হারুন-অর রশীদ বলেন, আজ রাতে (বৃহস্পতিবার) বিএনপির ৫ সদস্যদের একটি প্রতিনিধিদল ডিএমপির সদর দপ্তরে এসেছিলেন কমিশনার স্যারের সঙ্গে আলোচনা করতে। প্রায় দুই ঘণ্টা বিভিন্ন খুঁটিনাটি বিষয়ে আলাপ-আলোচনা হয়েছে।

ওনারা গণসমাবেশের জন্য কমলাপুর স্টেডিয়ামকে ভেন্যু হিসেবে চেয়েছেন। আরও একটি ভেন্যুর বিষয়ে আলোচনা হয়েছে, সেটি হলো মিরপুরে বাংলা কলেজ মাঠ। এ দুটি ভেন্যুর বিষয়ে দুই পক্ষই একমত হয়েছে, দুটি স্থানই আমরা দেখব। আমি মনে করি বিএনপির গণসমাবেশের ভেন্যু নিয়ে যে দ্বিধাদ্বন্দ্ব ছিল সেটি আগামীকালের মধ্যে কেটে যাবে।

বিএনপির গণসমাবেশে নিরাপত্তা দিতে ডিএমপি কতটুকু প্রস্তুত জানতে চাইলে ডিবি প্রধান বলেন, যেকোনো জায়গায় যদি ভেন্যু হয়, আমাদের পর্যাপ্ত সংখ্যক নিরাপত্তা ব্যবস্থা থাকবে। ওনারা যাতে নিরাপদে অনুষ্ঠান করতে পারেন আমরা সব সময় সেই চেষ্টা করছি।

ভেন্যু নির্ধারণের সিদ্ধান্ত বৃহস্পতিবার রাতেই হচ্ছে কিনা জানতে চাইলে ডিবি প্রধান বলেন, আমরা দুই পক্ষই যাচাই-বাছাই করছি।  আজ রাতে না হয় আগামীকাল সকালে আমরা ভেন্যুগুলো দেখব। ইতোমধ্যে আমরা একটি সিদ্ধান্তে উপনীত হয়েছি—এই দুই ভেন্যুর একটিতেই হবে বিএনপির সমাবেশ। এটি নিশ্চিত পল্টনে বিএনপির গণসমাবেশ হচ্ছে না। রাস্তার মধ্যে দেওয়া হবে না।

news24bd.tv/হারুন

এই রকম আরও টপিক