ভয় দেখিয়ে জনগণকে দমিয়ে রাখা যাবে না : গণতন্ত্র মঞ্চ

সংগৃহীত ছবি

ভয় দেখিয়ে জনগণকে দমিয়ে রাখা যাবে না : গণতন্ত্র মঞ্চ

অনলাইন ডেস্ক

দেশে একটি ভয়াবহ অবস্থা বিরাজ করছে বলে মন্তব্য করেছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুর রাজধানীর তোপখানা রোডে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তারা।

নবগঠিত এই জোটের নেতারা অভিযোগ করেন, পুলিশ দলীয় কর্মীর মতো আচরণ করছে। সারাদেশে গ্রেপ্তার আতঙ্কের মধ্য দিয়ে দেশকে গৃহযুদ্ধের দিকে নিয়ে যাচ্ছে সরকার।

জেসডি সভাপতি আ স ম আব্দুর রব বলেন, অলি-গলি পাহারা দেয়ার নামে আওয়ামী লীগ ও সরকার নানা উস্কানি দিচ্ছে, যে উস্কানিতে পা দিলে কিছু একটা ঘটতে পারে। সেই পরিপ্রেক্ষিতে তারা হামলা চালাতে পারে।

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, ভয় দেখিয়ে জনগণকে দমিয়ে রাখা যাবে না। এই সরকারকে বিদায় করা ছাড়া বিকল্প কোন পথ নেই।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, গতকাল বিএনপির সমাবেশের স্থানকে ঘিরে ডিএমপির সঙ্গে যে ধরনের আলোচনা হয়েছে, তাতে মনে করেছিলাম একটা সমঝোতা হয়েছে। পুলিশ বলেছে-আটকরাও আইনগতভাবে জামিন পেয়ে যাবেন। কিন্তু গভীর রাতে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আটক করা হয়েছে বলে জানলাম। এর চেয়ে নিন্দনীয় ঘটনা আর কিছু হতে পারে না। পুলিশ কর্মকর্তারা মির্জা ফখরুলসহ বিএনপির শীর্ষ নেতাদের সঙ্গে যে ভাষায় কথা বলেছেন, সেটা এক ধরনের বেয়াদবি।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভাষানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাউয়ূম ও গণ অধিকার পরিষদের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক রাশেদ খানসহ আরও অনেকে।

news24bd.tv/আলী