রসিক নির্বাচন : প্রতীক পেল ৯ মেয়র প্রার্থীসহ ২৫৫ জন

সংগৃহীত ছবি

রসিক নির্বাচন : প্রতীক পেল ৯ মেয়র প্রার্থীসহ ২৫৫ জন

অনলাইন ডেস্ক

প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে শুরু হলো রংপুর সিটি করপোরেশন নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা। ২৭৭ জন আবেদনকারীর মধ্যে প্রতীক পেয়েছেন ৯ মেয়র প্রার্থীসহ মোট ২৫৫ জন। প্রতীক পেয়েই জাতীয় পার্টি ও আওয়ামী লীগসহ বিভিন্ন দলের মেয়র প্রার্থীরা শুরু করেছেন প্রচারণা।

শুক্রবার ( ৯ ডিসেম্বর) সকালে রংপুর শিল্পকলা একাডেমির অডিটোরিয়ামে শুরু হয় সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের প্রতীক বরাদ্দ।

কার্যক্রমের শুরুতে নয়জন মেয়রকে দেয়া হয় প্রতীক। এরপর একে একে প্রতীক পান সংরক্ষিত নারী সদস্য ও ৩৩ টি ওয়ার্ডের সাধারণ সদস্যগণ। প্রতীক পেয়ে কর্মী সমর্থকদের সঙ্গে নিয়ে উৎসবমুখর পরিবেশে অডিটোরিয়াম ত্যাগ করেন তারা। জয়ের ব্যাপারে আশাও প্রকাশ করেন প্রার্থীরা।

নয় মেয়র প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া (নৌকা), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা (লাঙ্গল), জাসদ মনোনীত প্রার্থী শফিয়ার রহমান (মশাল), জাকের পার্টি মনোনীত প্রার্থী খোরশেদ আলম (গোলাপ ফুল),  বাংলাদেশ কংগ্রেস মনোনীত আবু রায়হান (ডাব), খেলাফতে মজলিস মনোনীত তৌহিদুর রহমান মণ্ডল (দেওয়াল ঘরি), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা, স্বতন্ত্র প্রার্থী লতিফুর রহমান (হাতি ) ও মেহেদী হাসান (হরিণ) প্রতীক পেয়েছেন।

এদিকে নিজ নিজ নির্বাচনী ও দলীয় কার্যালয়ে ফিরে গিয়ে ইশতেহার ঘোষণা করেন মেয়র প্রার্থীরা। সড়ক, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন ও শ্যামা সুন্দরী খাল খনন ও সংস্কারসহ রংপুর নগরীকে আধুনিকায়নে রূপান্তরিত করতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষ থেকে ২৯ ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থীর পক্ষ থেকে দেয়া হয় ৩১ টি প্রতিশ্রুতি।

প্রচারণায় আচরণবিধি মেনে চলার তাগিদ নির্বাচন কমিশনের। অন্যথায় কঠোর ব্যবস্থার কথা জানান রিটার্নিং কর্মকর্তা। রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল বাতেন বলেন, সিটি করপোরেশনের পক্ষ থেকে সবসময় তদারকি করা হয়।

মেয়র ছাড়াও সংরক্ষিত কাউন্সিলরে ৬৭ এবং  সাধারণ কাউন্সিলরে ১৭৯ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। ২৭ ডিসেম্বর হবে ভোট।
news24bd.tv/আলী