ক্রোয়েশিয়ার বিপক্ষে যেমন হতে পারে ব্রাজিলের একাদশ

সংগৃহীত ছবি

ক্রোয়েশিয়ার বিপক্ষে যেমন হতে পারে ব্রাজিলের একাদশ

অনলাইন ডেস্ক

স্বপ্নের হেক্সা জয়ের মিশনে আরও একধাপ এগিয়ে যেতে রাতে মাঠে নামছে ব্রাজিল। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়া। বাংলাদেশ সময় রাত ৯টায় আল রায়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে হবে হাই ভোল্টেজ ম্যাচটি। ম্যাচে ক্রোয়েশিয়াকে হারাতে সেরা একাদশটায় মাঠে নামাবেন তিতে।

এর আগে বিশ্বকাপের শেষ ষোলোয় দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে উড়িয়ে কোয়ার্টারে পা রেখেছে ব্রাজিল। অতীত পরিসংখ্যানও কথা বলছে তাদের পক্ষেই। এখন পর্যন্ত দুই দলের চারবারের দেখায় তিনবারই জিতেছে ব্রাজিল। ২০০৫ সালে দুই দেশের মধ্যে হওয়া আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি কেবল ১-১ গোল সমতায় শেষ হয়েছে।

দু’দলের সবশেষ দেখায়ও সুখস্মৃতি রয়েছে তিতের দলের। ২০১৮ সালে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ক্রোয়াটদের ২-০ গোলে হারিয়েছিল ব্রাজিল।

অন্যদিকে ব্রাজিলের থেকে কিছুটা পিছিয়েই আছে ক্রোয়েশিয়া। কষ্ট করে গ্রুপপর্ব পারি দেওয়ার পর শেষ ষোলোতে জাপানের বিপক্ষে জয় পেতে দ্বারস্থ হতে হয়েছে টাইব্রেকের। তবে বিশ্বকাপের এতটা পথ পারি দিয়ে খালি হাতে ফিরতে চাইবে না কোনো দলই। তবে হেক্সা জয়ের মিশনে সব বাধা ডিঙাতে চায় তিতের দল। ক্রোয়েশিয়ার বিপক্ষে তাই সেরা একাদশটাই মাঠে নামাবে তিতে।

হিপ ইনজুরির কারণে খেলা নিয়ে শঙ্কা রয়েছে ব্রাজিলের লেফট ব্যাক অ্যালেক্স সান্দ্রোর। ম্যাচের আগে টিমের ফিজিক্যাল ট্রেইনারের সঙ্গে একা অনুশীলন করতে দেখা গেছে তাকে। সান্দ্রোর বদলে লেফট ব্যাকে দানিলো থাকবেন। রক্ষণভাগের অন্য প্রান্তে দেখা যাবে এডার মিলিতাওকে।

গোলরক্ষক হিসেবে থাকবেন আলিসন বেকার। সেন্টার ব্যাকে থাকবেন থিয়াগো সিলভা ও মারকুইনহোস। সেন্টার মিডফিল্ডে কাসেমিরো ও লুকাস পাকুয়েতাকে দেখা যেতে পারে। আক্রমণভাগে নেইমারের সঙ্গে দেখা যাবে রাফিনহা, ভিনিসিউস জুনিয়র ও রিচার্লিসনকে।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ: আলিসন, মিলিতাও, থিয়াগো সিলভা, মারকুইনহোস, দানিলো, কাসেমিরো, পাকুয়েতা, রাফিনহা, নেইমার, ভিনিসিউস জুনিয়র ও রিচার্লিসন।

news24bd.tv/আমিরুল