গ্রুপ ক্যাপ্টেন (অব.) শামসুল আলমের প্রতি ভারতীয় হাইকমিশনের শ্রদ্ধা

সংগৃহীত ছবি

গ্রুপ ক্যাপ্টেন (অব.) শামসুল আলমের প্রতি ভারতীয় হাইকমিশনের শ্রদ্ধা

অনলাইন ডেস্ক

মুক্তিবাহিনী কর্তৃক গঠিত যুদ্ধবিমান বিন্যাস ‘কিলো ফ্লাইট’-এর সাহসী যোদ্ধা গ্রুপ ক্যাপ্টেন (অব.) শামসুল আলম, বীর উত্তমের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন ও পুষ্পস্তবক অর্পণ করেছে ভারতীয় হাইকমিশন। শুক্রবার (৯ ডিসেম্বর) ভারতীয় হাইকমিশনের ফেসবুক পেজে এক বার্তায় এই তথ্য জানানো হয়েছে।

বার্তায় ভারতীয় হাইকমিশন জানিয়েছে, চিরদিন শামসুল আলমের অভাব অনুভূত হবে, কখনও বিস্মৃত হবেন না। গ্রুপ ক্যাপ্টেন (অব.) শামসুল আলম, বীর উত্তম ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় মুক্তিবাহিনী কর্তৃক গঠিত যুদ্ধবিমানবিন্যাস ‘কিলো ফ্লাইট’-এর সাহসী যোদ্ধা ছিলেন।

তাঁর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন ও স্মারকচিহ্ন হিসেবে ভারতীয় হাইকমিশনারের পক্ষ থেকে একটি পুষ্পস্তবক অর্পণ করা হয়। তিনি বৃহস্পতিবার ৭৪ বছর বয়সে মারা যান।  

হাইকমিশন জানিয়েছে, শামসুল আলম বিপুলসংখ্যক সেই মুক্তিযোদ্ধাদের মধ্যে ছিলেন যাঁরা ভারতীয় সৈন্যদের সঙ্গে একযোগে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে লড়াই করেছেন, যাঁদের আত্মত্যাগ ভারত ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্ব ও সংহতির ঘনিষ্ঠ বন্ধনকে অনুপ্রাণিত ও শক্তিশালী করে চলেছে।

গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টা ৪৭ মিনিটে রাজধানীর একটি বেসরকারি  হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গ্রুপ ক্যাপ্টেন (অব.) শামসুল আলম বীর উত্তম।

আজ শুক্রবার সকাল ১১টায় রাজধানীর তেজগাঁওয়ে বিমান বাহিনী ঘাঁটি বাশার প্যারেড গ্রাউন্ডে প্রথম এবং বাদ জুমা রাজধানীর গুলশান আজাদ মসজিদে দ্বিতীয় ও শেষ জানাজা অনুষ্ঠিত হয়। এরপর শামসুল আলমকে বনানীর কবরস্থানে রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় দাফন করা হয়।

news24bd.tv/আলী