ক্রোয়েশিয়া ম্যাচে পেলের রেকর্ড ছুঁতে পারেন নেইমার
ক্রোয়েশিয়া ম্যাচে পেলের রেকর্ড ছুঁতে পারেন নেইমার

সংগৃহীত ছবি

ক্রোয়েশিয়া ম্যাচে পেলের রেকর্ড ছুঁতে পারেন নেইমার

অনলাইন ডেস্ক

ব্রাজিলের হয়ে তিনটি বিশ্বকাপ জয়ী কিংবদন্তী পেলে। জাতীয় দলের জার্সিতে এখনও তাকে ছাড়িয়ে যেতে পারেনি কোনো ফুটবলার। ব্রাজিলের হয়ে ৭৭টি গোলের রেকর্ড এখনও তার নামের পাশে। দীর্ঘদিন আগলে রেখেছেন এই রেকর্ডটি।

তবে পেলের সেই রেকর্ডটিই এখন হুমকির মুখে। পেলের রেকর্ড থেকে মাত্র ১ গোল দূরে নেইমার।

চলতি বিশ্বকাপে আসার আগেই হুমকির মুখে ছিল পেলের রেকর্ড। পেলের থেকে দুই গোল পিছিয়ে থেকে কাতারে পা রাখে নেইমার।

তবে সার্বিয়ার বিপক্ষে শুরুর ম্যাচেই ধাক্কা খান তিনি। ম্যাচে চোটে পড়েন নেইমার। এরপর শঙ্কা জাগে বিশ্বকাপে নেইমারের ফেরা নিয়ে। অবশেষে নেইমার ফিরেন দক্ষিণ কোরিয়ার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে। ওই ম্যাচে পেনাল্টি থেকে গোল করে পেলের খুব কাছে চলে যান তিনি। এখন অপেক্ষা পেলেকে ছুঁয়ে ফেলা।

কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে ক্রোয়েশিয়ার বিপক্ষে আর কিছুক্ষণ পরই মাঠে নামছে নেইমারের দল। যেখানে হুমকির মুখে ৬০ বছর আগে করা পেলের রেকর্ডটি। নেইমারও রয়েছেন দারুণ ছন্দে। সব ঠিক থাকলে আজই পেলেকে ছুঁয়ে ফেলতে চাইবেন তিনি। সেই জোড়া গোল দিয়ে পেলেকে ছাড়িয়ে দলকে সেমি ফাইনালে নিয়ে যেতে চাইবেন তিনি। আর সেটি হলে পেলেকে ছাড়িয়ে এককভাবে ব্রাজিলের শীর্ষ গোলদাতা হবেন ৩০ বছর বয়সী এই ফুটবলার।

ব্রাজিলের জার্সিতে নেইমারের অভিষেক ২০১০ সালে। এরপর জাতীয় দলের জার্সিতে নেইমার খেলেছেন ১২৩ ম্যাচ। এখন পর্যন্ত ৩টি বিশ্বকাপ খেলেছেন। বিশ্বকাপে তার গোল ৭টি। চলতি কাতার বিশ্বকাপই হতে পারে নেইমারের শেষ বিশ্বকাপ, বিশ্বকাপের আগে এমন ইঙ্গিত দিয়েছেন এই ব্রাজিলিয়ান।

news24bd.tv/আমিরুল