কূটনীতিকদের সতর্ক করলেন শেখ সেলিম
কূটনীতিকদের সতর্ক করলেন শেখ সেলিম

সংগৃহীত ছবি

কূটনীতিকদের সতর্ক করলেন শেখ সেলিম

অনলাইন ডেস্ক

কথা বলার ক্ষেত্রে বিদেশি কূটনীতিকদের সতর্ক করলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। তিনি বলেছেন, বাংলাদেশকে নিয়ে কোনো খেলা করার চেষ্টা করবেন না।

শুক্রবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ২২তম জাতীয় কাউন্সিল উপলক্ষে গঠিত উপ-কমিটির সভায় এসব কথা বলেন শেখ সেলিম।

তিনি আরও বলেন, কোনো পরিবর্তন বা সংস্কার দরকার হলে সংবিধান অনুযায়ী তা করা হবে।

কিন্তু আপনারা (কূটনীতিকরা) বাংলাদেশের রাজনীতিতে হাত দেবেন না। আপনাদের কাজ হলো দুদেশের সম্পর্ক জোরদারে কাজ করা। রাজনীতি নিয়ে নাক গলানো নয়। কূটনীতিকদের শিষ্টাচার মেনে চলার অনুরোধ জানান আওয়ামী লীগের এই জ্যেষ্ঠ নেতা।

কূটনীতিকরা বিএনপির ভাষায় কথা বলছে মন্তব্য করে শেখ সেলিম বলেন, ঘটনা ঘটার আগেই তারা একটা বিবৃতি দেয়। এটা কি আগে থেকেই তৈরি ছিল কি না সে প্রশ্নও রাখেন তিনি।

সেলিম বলেন, পুলিশের ওপর আক্রমণ হলো, পুলিশের রক্ত ঝরল, তা গণমাধ্যমে এলো। অথচ সেটার বিষয়ে তাদের (বিদেশি) কোনো কথা নেই।

সরকার বিএনপির সমাবেশে কোনোরকম বাধা দেয়নি উল্লেখ করে শেখ সেলিম বলেন, শুধু জনভোগান্তির কথা ভেবেই নয়াপল্টনের পরিবর্তে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের প্রস্তাব দেয়া হয়েছিল। বিনা অনুমতিতে আমেরিকা হোয়াইট হাউসের সামনে কাউকে সমাবেশ করতে দেবে? লন্ডনে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে গিয়ে কেউ মিটিং করতে পারেন? এমন প্রশ্নও করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য।

সভায় কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

news24bd.tv/আলী