প্রথমার্ধ শেষে ডাচদের বিপক্ষে এগিয়ে আর্জেন্টিনা
প্রথমার্ধ শেষে ডাচদের বিপক্ষে এগিয়ে আর্জেন্টিনা

সংগৃহীত ছবি

প্রথমার্ধ শেষে ডাচদের বিপক্ষে এগিয়ে আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

নেদারল্যান্ডসের বিপক্ষে মেসি ম্যাজিকের অপেক্ষায় ছিল ফুটবল প্রেমীরা। মেসিও খেলেছেন দলকে জেতানোর লক্ষ্যেই। তবে গোল পাচ্ছিলেন না তিনি। গোলের উদ্দেশ্যে শট নিয়েও হতাশ হতে হচ্ছিল তাকে।

তবে ম্যাচের ৩৪ মিনিটে আর হতাশ হতে হয়নি তাকে। তার কল্যাণেই গোল পায় আর্জেন্টিনা।  

মলিনার উদ্দেশ্যে ডি বক্সে বাড়ানো বলটি ছিল ডাচদের জন্য মরণ ফাঁদ। সেই ফাঁদে পরেই গোল হজম করতে হয়েছে ডাচদের।

প্রথমার্ধ শেষে ১-০তে এগিয়ে আর্জেন্টিনা। এখন লক্ষ্য লিড ধরে রেখে দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়িয়ে সেমিফাইনাল নিশ্চিত করা।  

এদিন ম্যাচের শুরু থেকেই গোলের উদ্দেশ্যে নেদারল্যান্ডসের বিপক্ষে আক্রমণে গিয়েছে আর্জেন্টিনা। ম্যাচের ১০ মিনিটে গোলের উদ্দেশ্যে মার্কোস অ্যাকুনাকে বল বাড়িয়ে দেন লিওনেল মেসি। তবে সুযোগ লুফে নিতে পারেননি অ্যাকুনা।  

ম্যাচের ২১ মিনিটে ডি বক্সের বাইরে থেকেই শট নেন মেসি। তবে গোল পোস্টে ছিল না সেই শট। ২৩ মিনিটে আর্জেন্টিনা রক্ষণের ভিত নাড়িয়ে দিয়েছিলেন মেমফিস ডিপাই। তবে শেষ পর্যন্ত তার  বাড়ানো বলটিকে লক্ষ্যে রাখতে পারেনি ডাচরা।

ম্যাচের ৩০ মিনিটে হলুদ কার্ড দেখেন আর্জেন্টাইন কোচ স্কালোনি।  

৩২ মিনিটে আক্রমণে গিয়েছিল আর্জেন্টিনা। তবে গোল করতে পারেননি আর্জেন্টিনা। এ যাত্রায় হতাশ করেন ডি পল। এরপর মেসি ম্যাজিক দেখে ফুটবল ভক্তরা।

ম্যাচের ৩৪ মিনিট। মাঝ মাঠ থেকে বল কাটিয়ে ডি বক্সে মলিনার উদ্দেশ্যে বাড়ান মেসি। বাস এতটুকুই। দারুণ ফিনিশিংয়ে সেটি জালে জড়ান মলিনা। ম্যাচে এগিয়ে যায় আর্জেন্টিনা। এরপর সমতায় ফেরার চেষ্টা চালিয়েও আর কাজ হয়নি ডাচদের। ৪৪ মিনিটে সমতায় ফেরার সুযোগ তৈরি হলেও তা ঠেকিয়ে দেন আর্জেন্টাইন বাজপাখি মার্টিনেজ। ১-০ গোলে লিড নিয়ে স্বস্তিতে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

news24bd.tv/আমিরুল