সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ০১ ঘন্টা ৩৫ মিনিট আগে

‘বিএনপির সুযোগ নেই’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‘বিএনপির সুযোগ নেই’

নির্বাচনকালীন অন্তর্বর্তী সরকারের মন্ত্রিসভায় কোনো বিএনপির প্রতিনিধি থাকার সুযোগ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর এক কোটি টাকা ব্যয়ে ৬শ' মিটারের মধ্যে ৬০টি স্ট্রিট লাইট স্থাপন করে ইন্টারসেকশন আলোকিতকরণ উদ্বোধনকালে একথা বলেন  তিনি।

সরকারের আয়তন বৃদ্ধি ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, মন্ত্রিসভায় নতুন করে অন্য কাউকে যোগ নয় বরং কমানো হতে পারে।

বিএনপিকে সুযোগ দেওয়া হয়েছিল উল্লেখ করে মন্ত্রী বলেন, গতবার বিএনপিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অফার করা হয়েছিল। তবে তারা সেটি ঘৃণাভরে প্রত্যাখ্যান করে। এবার বিএনপির যেহেতু সংসদে প্রতিনিধিত্ব নেই, তাই নতুন করে তাদের আমন্ত্রণ জানানোর কোনো সুযোগ নেই।

নির্বাচনে সহিংসতার ব্যাপারে তিনি বলেন, ২০১৮ সালকে যদি বিএনপি ২০১৪ সাল মনে করে থাকে তাহলে তারা মারাত্মক ভুল করবে। এবার যদি সন্ত্রাস সহিংসতা হয় বাংলাদেশের মানুষ তা প্রতিহত করবে।

ওবায়দুল কাদের আরও বলেন, দুটি গাড়ির রেষারেষি থেকে নয় বরং মোটরসাইকেল কিংবা ছোট যানবাহনের সঙ্গে বড় গাড়ির ধাক্কা লাগলেই আরোহীরা মারা যায়। মহাসড়কে ছোট যান নিষিদ্ধ করা হলেও ঈদের সময় তারা বাড়তি সুবিধা নেয় বলেও মন্তব্য করেন সেতুমন্ত্রী।

সেতুমন্ত্রী বলেন, সম্প্রতি নরসিংদী, নাটোর ও ফেনীতে যে তিনটি দুর্ঘটনা ঘটেছে তা অটোরিকশা, লেগুনা এবং ব্যাটারিচালিত যানবাহনের কারণেই হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য