স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দিলেন বিএনপির সংসদ সদস্যরা

সংগৃহীত ছবি

স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দিলেন বিএনপির সংসদ সদস্যরা

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন বিএনপির সাত সংসদ সদস্য। রোববার (১১ ডিসেম্বর) সকাল ১১টায় পদত্যাগপত্র জামা দিতে সংসদের ভেতরে প্রবেশ করেন তারা।  

পদত্যাগপত্র জমা দেওয়ার আগে সংসদ ভবনের দক্ষিণ প্লাজার গেটে বিএনপির সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ সাংবাদিকদের বলেন, ‘গত ৪ বছরে বিএনপির এই সাত জন সংসদ সদস্য জনগণের কথা বলেছেন। পদত্যাগের মধ্যে দিয়ে সরকার পতনের আন্দোলন জোরদার করা হলো।

সরকার পতনে ২৪ ডিসেম্বর থেকে যুগপৎ আন্দোলন শুরু হবে। এর মাধ্যমে সরকারকে বাধ্য করা হবে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে। ’ 

এ সময় সংসদ সদস্য রুমিন ফারহানা গণতন্ত্রের প্রতি বিশ্বাসী অন্যান্য রাজনৈতিক দলের এমপিদেরও পদত্যাগ করার আহ্বান জানান। তিনি বলেন, ‘বিএনপির ১০ দফা দাবির মধ্যে রয়েছে সংসদ ভেঙে দেওয়া, এই দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে এই পদত্যাগ।

বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে এই পদত্যাগ। ’ 

সাত সংসদ সদস্যের মধ্যে পাঁচজন যান পতদ্যাগপত্র জামা দিতে। তারা হলেন বগুড়া-৬ আসনে গোলাম মোহাম্মদ সিরাজ,   বগুড়া-৪ আসনে মোশাররফ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আমিনুল ইসলাম, ঠাকুরগাঁও-৩ আসনে জাহিদুর রহমান জাহিদ ও সংরক্ষিত মহিলা আসনে রুমিন ফারহানা।  

অসুস্থ থাকায় উকিল আবদুস সাত্তার ও বিদেশে থাকায় হারুনুর রশিদ সশরীরে মনোনয়নপত্র জমা দিতে পারেননি। তাদের পক্ষে মনোনয়নপত্র জমা দেন হুইপ রুমিন ফারহানা।

আরও পড়ুন...

সংসদ থেকে বিএনপির ৭ এমপির পদত্যাগের ঘোষণা

news24bd.tv/ইস্রাফিল