দিস টাইম ফর আফ্রিকা: মরক্কোর জয়ে শাকিরা

সংগৃহীত ছবি

দিস টাইম ফর আফ্রিকা: মরক্কোর জয়ে শাকিরা

অনলাইন ডেস্ক

ফুটবল বিশ্বকাপ এলেই ২০১০ সালে শাকিরার গাওয়া ‘ওয়াকা ওয়াকা’ গানে মেতে উঠে ফুটবল বিশ্ব। ওই গানের পর কেবলই নিজেকে ছাড়িয়ে গিয়েছেন কলম্বিয়ান এই সঙ্গীত শিল্পী। জয় করে নিয়েছেন বিশ্বের কোটি ভক্তের হৃদয়। এখনও বিশ্বকাপ এলেই মঞ্চ মাতাতে ডাক পরে তার।

সেই শাকিরা এবার মজেছেন মরক্কোতে। পর্তুগালকে হারিয়ে বিস্ময়ের জন্ম দিয়ে আফ্রিকার দেশ হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে তারা। তাদের ফুটবলে মুগ্ধ হয়েছেন শাকিরা।

ওয়াকা ওয়াকা গানের বিখ্যাত লাইন ‘দিস টাইম ফর আফ্রিকা’।

২০১০ সালে আফ্রিকাতে বিশ্বকাপ হলেও আলো কাড়তে পারেনি দলগুলো। তবে কাতার বিশ্বকাপে সেটি হয়েছে। আফ্রিকার প্রথম দেশ হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে উঠে রেকর্ড গড়েছে মরক্কো। শাকিরা তাই বলতে বাধ্য হয়েছেন, ‘দিস টাইম ফর আফ্রিকা’।

শনিবার রাতে কলম্বিয়ান ৪৫ বছর বয়সী পপ গায়িকা শাকিরা তার টুইটে লিখেন, ‘দিস টাইম ফর আফ্রিকা!’ তার লিখা কথাটা একেবারে মিথ্যে নয়, এবার রীতিমতো ইতিহাস গড়ে এগিয়ে যাচ্ছে আফ্রিকান দলটি। কাতার বিশ্বকাপে তারা হারিয়েছে বেলজিয়াম, স্পেন ও পর্তুগালের মতো শক্তিশালী দলকে। শনিবার ১-০ গোলে কোয়ার্টার ফাইনালের ম্যাচে তারা হারিয়েছে পর্তুগালকে।  

ফাইনালের উঠার লড়াইয়ে আগামী ১৫ ডিসেম্বর রাত ১টায় বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সে মুখোমুখি হবে তারা। যেখানে আরেক বিস্ময়ের জন্য দিলেই রচিত হবে মহাকাব্য। দারুণ এই সাফল্যের পর শুধু শাকিরা নন, অনেকেরই প্রশংসায় ভাসছে মরক্কো। জার্মানির ফুটবল তারকা মেসুত ওজিলের মুখেও বন্দনা। তার টুইট, ‘তোমাদের জন্য গর্বিত! দুর্দান্ত এক দল। আফ্রিকার জন্য কী অসাধারণ কৃতিত্ব। আধুনিক ফুটবলে যে রূপকথাও সম্ভব, তা দেখে তৃপ্তি পাচ্ছি। এই জয় অসংখ্য মানুষকে শক্তি দেবে। ’

news24bd.tv/আমিরুল