কেইনদের হারের রাতে ৪৪৩ কোটি টাকার মদ গিলেছে ব্রিটিশরা

সংগৃহীত ছবি

কেইনদের হারের রাতে ৪৪৩ কোটি টাকার মদ গিলেছে ব্রিটিশরা

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের রোমাঞ্চ বোধহয় একেই বলে। ৮৪ মিনিটে ২-১ ব্যবধানে পিছিয়ে থাকার পর পেনাল্টি পায় ইংল্যান্ড। স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন হ্যারি কেইন। তার এই মিসে ২-১ ব্যবধানে পিছিয়ে থেকে বিশ্বকাপ থেকে বিদায় নেয় থ্রি লায়ন্সরা।

ব্রিটিশদের হারের রাতে রাতে খেলা দেখতে দেখতে ব্রিটেনজুড়ে ইংলিশ ভক্তরা ৩৫ কোটি পাউন্ডের মদ সাবাড় করেছিল। বাংলাদেশি টাকায় যার আর্থিক মান দাঁড়ায় ৪৪৩ কোটি ৬৯ লাখ ৩৩ হাজার ৭৪৬ টাকা।

কিন্তু ম্যাচ শেষে চরম হতাশা আর দুঃখে মদের নেশা নিমেষেই উবে যায়। এটা অবশ্য পাবে বিক্রিত মদের হিসাব।

বাসাবাড়িতে ব্রিটিশরা যে পরিমাণ মদ গিলেছে, তার হিসাব এখানে আসেনি।

গ্লোবালডাটা নামের একটি গবেষণা প্রতিষ্ঠান জানিয়েছে, ইংল্যান্ডের ত্রিশ হাজার পাবে ভিড় জমানো জুয়াড়িদের মদ গেলার হিসাব এটা।

প্রতিষ্ঠানটির মতে, কভিড অতিমারির আগে ২০১৯ সালের ডিসেম্বরে পাব ও ক্লাবগুলোতে ব্রিটিশরা যে পরিমাণ মদ গিলেছিল, শনিবার রাতে মদ বিক্রির পরিমাণ তার চেয়েও ৫০ শতাংশ বেশি হয়েছে।

ব্রিটিশ বিয়ার অ্যান্ড পাব অ্যাসোসিয়েশন জানিয়েছে, সন্ধ্যা ৭টা থেকেই পাব ও ক্লাবগুলো লোকে লোকারণ্য হয়ে যায়। তারা এখানে দীর্ঘক্ষণ অবস্থান করেছে। লাখ লাখ ব্রিটিশ বিগ স্ক্রিনেও ম্যাচ উপভোগ করেছে।

সেখানেও তারা উদ্দাম মদ গিলেছে। অস্থায়ীভাবে তৈরি বিভিন্ন ফ্যানজোনেও ইংল্যান্ডের সাবেক ফুটবল তারকারা যোগ দেন। পশ্চিম লন্ডনে ম্যানচেস্টার ইউনাইটেডের ফ্যানজোনের একটাও টিকিট অবিক্রিত ছিল না।

দুই হাজার ভক্ত সেখানে ফুর্তিতে অংশ নেয়। এ সময় বারগুলো ক্ষণে ক্ষণে বাইরে থেকে মদ আনিয়ে ভক্তদের চাহিদা পূরণ করছিল।

news24bd.tv/আলী