সেমিফাইনালে নিজ দলের খেলা যারা দর্শক হয়ে দেখবেন

সংগৃহীত ছবি

সেমিফাইনালে নিজ দলের খেলা যারা দর্শক হয়ে দেখবেন

অনলাইন ডেস্ক

সেমিফাইনালের আগ পর্যন্ত দুটি হলুদ কার্ড পেলেই জুটবে এক ম্যাচের নিষেধাজ্ঞা, কাতার বিশ্বকাপে ফিফার এই রেজুলেশনে কপাল পুড়েছে তিন ফুটবলারের। যার মধ্যে দুজনেই আর্জেন্টাইন। কোয়ার্টার ফাইনাল পর্যন্ত দুই হলুদ কার্ড দেখায় সেমিফাইনালে মাঠে নামতে পারবেন না লেফটব্যাক মার্কোস আকুনিয়া এবং রাইটব্যাক গনজালো মন্টিয়েল। ওদিকে, সেমিফাইনাল মিস করবেন মরক্কোর ফরোয়ার্ড ওয়ালিদ চেদিরা।

আকুনিয়া এবং মন্টিয়েল শেষ চারের আগ পর্যন্ত দুই হলুদ কার্ড দেখলেও, চেদিরা এক ম্যাচেই দেখেন দুই হলুদ কার্ড। গতকাল পর্তুগালের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে দুই হলুদে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে। ফলে শেষ চারের ম্যাচটি এখন মাঠের বাইরে বসেই দেখতে হবে তাকে।

চেদিরার না থাকা অবশ্য মরক্কোর জন্য তেমন কোনো ধাক্কা না।

বদলি হিসেবেই হয়তো মাঠে নামতে পারতেন তিনি। কিন্তু প্রথম একাদশের এক ফুটবলারকে হারিয়ে বিপদে আর্জেন্টিনা। আকুনিয়া আর্জেন্টিনা দলের লেফট-ব্যাক পজিশনে কোচ লিওনেল স্কালোনির প্রথম পছন্দ। গ্রুপ পর্বে পোল্যান্ড ম্যাচের পর কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে হলুদ কার্ড দেখে এক ম্যাচের নিষেধাজ্ঞায় পড়েছেন আকুনিয়া। তার জায়গায় সেমিতে ক্রোয়েশিয়ার বিপক্ষে নিকোলাস তালিয়াফিকোর খেলার কথা আছে।

আকুনিয়ার ক্লাব (সেভিয়া) সতীর্থ গনজালো মন্টিয়েল সৌদি আরবের বিপক্ষে প্রথম ম্যাচেই দেখেন হলুদ কার্ড। এরপর শেষ আটে ডাচদের বিপক্ষে বদলি হিসেবে নেমে দ্বিতীয় হলুদ কার্ড দেখলে এক ম্যাচের নিষেধাজ্ঞায় পড়েন তিনি।  অবশ্য রাইট-ব্যাক পজিশনে স্কালোনির দ্বিতীয় পছন্দ মন্টিয়েল। তার না থাকায় তেমন প্রভাব হয়তো ম্যাচে পড়বে না। ক্রোয়েশিয়ার বিপক্ষে ওই পজিশনে নাহুয়েল মলিনারই প্রথম একাদশে খেলার কথা রয়েছে।

news24bd.tv/সাব্বির