রোহিতকে ছাড়াই চট্টগ্রাম টেস্ট খেলবে ভারত

সংগৃহীত ছবি

রোহিতকে ছাড়াই চট্টগ্রাম টেস্ট খেলবে ভারত

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বুড়ো আঙুলে চোট পান ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা। উন্নত চিকিৎসার জন্য এরপরই ফিরে যান দেশে। বলা হয়েছিল, অবস্থা খুব বেশি খারাপ না হলে টেস্ট সিরিজ শুরুর আগে বাংলাদেশে ফিরবেন তিনি। তবে আজ রোববার ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে, চট্টগ্রামে প্রথম টেস্টে রোহিতকে ছাড়াই মাঠে নামবে সফরকারীরা।

এই টেস্টে দলকে নেতৃত্ব দিবেন লোকেশ রাহুল। তার ডেপুটি হিসেবে কাজ করবেন চেতেশ্বর পুজারা।

আগামী বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী হবে বাংলাদেশ-ভারত প্রথম টেস্ট। সিরিজ শুরুর আগে আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিসিআই জানায়, মুম্বাইয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে দেখা করেছেন রোহিত।

ঢাকায় দ্বিতীয় টেস্ট শুরুর আগে তাকে পাওয়ার আশা করা যাচ্ছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে বোর্ডের মেডিকেল টিমের পক্ষ থেকে।

রোহিত ছিটকে যাওয়ায় চট্টগ্রামে অভিষেক হয়ে যেতে পারে অভিমন্যু ইশ্বরনের। বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে ভারত ‘এ’ দল দুটি আনঅফিশিয়াল টেস্ট ম্যাচ খেলেছে তার নেতৃত্বেই।  শুরুতে টেস্ট দলে থাকলেও পুরোপুরি ফিট হয়ে না ওঠায় রবীন্দ্র জাদেজা এবং মোহাম্মদ শামিকেও বাংলাদেশের বিপক্ষে পাবে না ভারত। ফলে ‘এ’ দলের হয়ে বাংলাদেশ সফরে আসা বাঁহাতি অফ-স্পিনার সৌরভ কুমার এবং পেসার নবদ্বীপ সইনিকে টেস্ট স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে।

এই সিরিজ দিয়ে দীর্ঘ ১২ বছর পর টেস্ট ক্রিকেটে ফিরতে চলেছেন পেসার জয়দেব উনাদকাটও। ওয়ানডে সিরিজের আগে হুট করে দেশে ফিরে যাওয়া ঋষভ পন্থকেও এই সিরিজে পাবে ভারত।

প্রথম টেস্টের ভারত স্কোয়াড 
লোকেশ রাহুল (অধিনায়ক), চেতেশ্বর পুজারা (সহ-অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), কোনা শ্রীকর ভারত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, শারদুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, অভিমন্যু ইশ্বরন, নবদ্বীপ সইনি, সৌরভ কুমার, জয়দীপ উনাদকাট।

news24bd.tv/সাব্বির