ঝুলে আছেন ডি মারিয়া

সংগৃহীত ছবি

ঝুলে আছেন ডি মারিয়া

অনলাইন ডেস্ক

৩৬ বছরের শিরোপাখরা কাটাতে আর মাত্র দুই ম্যাচ দূরে আর্জেন্টিনা। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দিবাগত রাতে ক্রোয়েশিয়ার বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে নামছে মেসি বাহিনী।

স্নায়ুচাপের চূড়ান্ত পরীক্ষা দিয়ে সেমির মঞ্চে আর্জেন্টিনা। কোয়ার্টার ফাইনালে ডাচদুর্গ ভেদ করেছে আলবিসেলেস্তেরা।

টাইব্রেকারে নেদারল্যান্ডসকে ৪-৩ গোলে হারিয়েছে তারা। তবে ম্যাচটিতে হলুড কার্ডের ছড়াছড়িতে সেমিফাইনালের লড়াইয়ে গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড়কে পাচ্ছে না আর্জেন্টিনা।

নেদারল্যান্ডসের বিপক্ষে হলুদ কার্ড দেখায় সেমিফাইনাল খেলতে পারবেন না মার্কাস আকুনা এবং গঞ্জালো মন্টিয়েল। কারণ টুর্নামেন্টে দ্বিতীয়বারের মতো তারা হলুদ কার্ড দেখেছিলেন।

সুতরাং তাদের বাইরে রেখেই দল সাজাতে হচ্ছে লিওনেল স্ক্যালোনিকে।  

এদিকে, গ্রুপপর্বে পোল্যান্ডের বিপক্ষে চোট পেয়েছিলেন ফরোয়ার্ড ডি মারিয়া। খেলতে পারেননি সুপার সিক্সটিনের ম্যাচ। নেদারল্যান্ডসের বিপক্ষে শুরুর একাদশে না থাকলেও শেষদিকে ১০ মিনিটের মতো খেলেছিলেন।

ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচের আগে আবারও প্রশ্ন উঠছে ডি মারিয়া খেলতে পারবেন কি না। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, দলের সঙ্গে অনুশীলন করছেন ডি মারিয়া। আর্জেন্টাইন কোচের ভাবনাতে আছেন এ ফরোয়ার্ড। তবে ম্যাচের আগে পুরোপুরি ফিট না হলে বিকল্প পথে হাঁটতে হবে স্ক্যালোনিকে।

ইনজুরির সঙ্গে লড়াই করেই কাতারে বিশ্বকাপ খেলতে নেমেছিলেন অ্যাঞ্জেল ডি মারিয়া। তবে আবারও সেই ইনজুরি ফিরে এসেছে। গত ৩০ নভেম্বর পোল্যান্ডের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই তুলে নেয়া হয়েছিল ডি মারিয়াকে। প্রথমার্ধে ভালো সুযোগ তৈরি করা মারিয়াকে হঠাৎ উঠিয়ে নেয়ায় খটকা ছিল কিছুটা। চোটের শঙ্কা নয় তো! পরে কোচ লিওনেল স্ক্যালোনি সেই শঙ্কাটাই সত্যি করলেন।
news24bd.tv/আলী