আর্জেন্টিনার বিপক্ষে হারলে ফুটবল ছেড়ে দেবেন মদ্রিচ!

সংগৃহীত ছবি

আর্জেন্টিনার বিপক্ষে হারলে ফুটবল ছেড়ে দেবেন মদ্রিচ!

অনলাইন ডেস্ক

ক্লাব রিয়াল মাদ্রিদের জার্সিতে এখনও খেলে যাচ্ছেন ৩৭ বছর বয়সী লুকা মদ্রিচ। ৪৫০টি ম্যাচ খেলে তার ঝুলিতে জমা হয়েছে পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ও তিনটি ঘরোয়া ট্রফি। জাতীয় দলের হয়ে বড় কোনো সাফল্য এনে দিতে পারেননি মদ্রিচ। তবে ক্রোয়েশিয়াকে নিয়ে গিয়েছিলেন স্বপ্নের ২০১৮ বিশ্বকাপের ফাইনালে।

যদিও ফ্রান্সের বিপক্ষে হেরে শেষটাই সঙ্গী হয়েছে চোখের জল। তবে এবার ভিন্ন গল্প লিখতে চান তিনি। দেশের হয়ে বিদায় নেওয়ার আগে বিশ্বকাপ ট্রফি জয়ের স্বাদ পেতে চান মদ্রিচ। আর সেটি না হলে এখানেই বলতে চান বিদায়।

সময়ের সেরা মিডফিল্ডারদের একজন মদ্রিচ। তার কাঁধে ভর করেই স্বপ্ন জয়ের পথে এগিয়ে যাচ্ছে ক্রোয়েশিয়া। তবে বয়স হয়েছে; এখন আর এতো বাড় নিতে পারে না কাঁধ। ফলে বিদায় বলতে হবে। বিদায় বলার আগে কাতারে লিখতে চান মহাকাব্য। আর সেটির সলীল সমাধি হলে ফুটবলকে বিদায় বলতে চান তিনি। আর্জেন্টিনার বিপক্ষে সেমিফাইনালে নামার আগে সেই ইঙ্গিতই দিয়েছেন মদ্রিচ।

লুকা মদ্রিচ স্বীকার করেছেন রিয়াল মাদ্রিদ ছেড়ে অন্য কোথাও যাওয়ার ইচ্ছা নেই তার। এখানেই ফুটবলকে বিদায় বলতে চান তিনি। এদিকে চলতি মৌসুম শেষ হলেই মদ্রিচের সময় শেষ হবে রিয়াল মাদ্রিদে। নতুন করে তার সাথে চুক্তিতে যাওয়ার সম্ভাবনাও কম। কাজেই বিদায় নিতে প্রস্তুত রয়েছেন তিনি। তার আগে বিশ্বকাপে নিতে পারেন জাতীয় দলের হয়ে অবসর।

তিনি বলেন, ‘আপাতত, আমি বিশ্বকাপে রয়েছি এবং ক্রোয়েশিয়ার দিকে খুব মনোনিবেশ করছি। পরে কী হয়, দেখা যাক, সবকিছু নিয়ে কথা বলার পর্যাপ্ত সময় আছে। তবে অবশ্যই আমি মাদ্রিদে অবসর নিতে চাই, আমি অনেকবার বলেছি। আপনি ১০০% কিছু বলতে পারবেন না, তবে এটি আমার ধারণা এবং এটি আমার জন্য একটি স্বপ্ন। ’

রাতে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামছে ক্রোয়েশিয়া। ম্যাচের আগে অন্য কিছু নিয়ে ভাবছেন না ক্রোয়াটদের অধিনায়ক। তবে সবকিছুর জন্য প্রস্তুত আছেন বলে জানিয়েছেন তিনি। ফলে ম্যাচে হারলে ফুটবলকে বিদায় বলতে পারেন মদ্রিচ; ধারণা করা হচ্ছে এমনটাই।

তিনি বলেন, ‘আমাদের বিশ্বাস আছে যে সবকিছু ঠিকঠাক হবে। এখানে আসা সহজ নয়, আমাদের অনেক ম্যাচ খেলতে হয়েছে এবং কিছু হারতে হয়েছে। কিন্তু রাশিয়া বিশ্বকাপের পর থেকে আমরা একসাথে আছি। দল ভালো করছে। আমরা আগে জিততে পছন্দ করতাম, কিন্তু এখন আমরা যেকোনো কিছুর জন্য প্রস্তুত। ’

news24bd.tv/আমিরুল