‘বোমার সঙ্গে অন্য কিছু আছে কিনা, তা দেখতে বিএনপি অফিস তল্লাশি’

সংগৃহীত ছবি

‘বোমার সঙ্গে অন্য কিছু আছে কিনা, তা দেখতে বিএনপি অফিস তল্লাশি’

অনলাইন ডেস্ক

বোমার সঙ্গে বিএনপির অফিসে গ্রেনেড বা কোনো মারণাস্ত্র আছে কি না, তা দেখতে আইনশৃঙ্খলা রক্ষকারী বাহিনী তাল্লাশি চালিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।  

তিনি বলেন, যে অফিসে তাজা বোমা পাওয়া যায়, সে অফিসে তন্নতন্ন করে পুলিশ তল্লাশি করবে এটা খুবই স্বাভাবিক।  

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সচিবালয়ে ‘বঙ্গবন্ধুর তিন প্রজন্মের রাজনীতি’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন শেষে এসব মন্তব্য করেন।

মন্ত্রী আরও বলেন, সেটি জিয়াউর রহমানের ফটোর বাক্সে আছে কি না কিংবা খালেদা জিয়ার ফটো বাক্সের মধ্যে ঢুকিয়ে রেখেছে তা তো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দেখতেই হবে।

জিয়াউর রহমানের স্কালপচারের (ভাস্কর্য) আয়না ভাঙা দেখিয়ে বলছে যেভাবে তছনছ করে..., তো জিয়াউর রহমানের স্কালপচারের যে ফাউন্ডেশন সেটার পেছনে কোনো কিছু লুকিয়ে রেখেছে কি না সেটা দেখতে হলে তো আয়না ভাঙতেই হবে। এছাড়া তো কোনো উপায় নেই। সুতরাং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তদন্তের স্বার্থে সেখানে তল্লাশি চালিয়েছে।

তিনি আরও বলেন, তল্লাশিকে তারা অতিরঞ্জিত করে বলছে, আসলে ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ চরম ফ্লপ হয়েছে।

১০ ডিসেম্বর যে হাঁকডাক দিয়ে তারা সমাবেশের ডাক দিয়েছিল, সেটার তুলনায় কিছুই করতে পারিনি। ১০ লাখ মানুষের সমাবেশ করবে বলে বড়জোর ৫০ হাজারের মানুষের একটা সমাবেশ করেছে। তাও একটি গরুর হাটের ময়দানে। সে কারণে তারা মুখরক্ষার জন্য নানা ধরনের অভিযোগ অনুযোগ উপস্থাপনের চেষ্টা করছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের সম্মেলন, সে দিন এ ধরনের গণমিছিলের ডাক দেওয়া একটি দূরভিসন্ধিমূলক। আর এভাবে যুগপৎ আন্দোলন, যৌথ আন্দোলন বিভিন্ন সময় তারা ডাক দেয়।  

news24bd.tv/হারুন