বৈশ্বিক তুলনায় গণতন্ত্র শুধু বাংলাদেশেই স্বস্তিতে আছে: কাদের

ফাইল ছবি

বৈশ্বিক তুলনায় গণতন্ত্র শুধু বাংলাদেশেই স্বস্তিতে আছে: কাদের

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ সরকারকে নিষেধাজ্ঞা দিতে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র গেছেন আমির খসরু। কিন্তু তার সে মিশন ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন। উত্তর আওয়ামী লীগের শেখ বজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচির সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওবায়দুল কাদের।

এসময়, ২৪ ডিসেম্বর বিএনপির গণমিছিল বাতিল করার আহ্বান জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, পাকিস্তানসহ কোথাও তত্ত্বাবধায়ক সরকার নেই। বিএনপি কেন এত তত্ত্বাবধায়ক সরকার নিয়ে লাফালাফি করছে? তারাই তো এক সময়ে এই সরকার বাতিলের জন্য উঠেপড়ে লেগেছিল।

কাদের বলেন, দুনিয়ার কোথাও গণতন্ত্র স্বস্তিতে নেই।

সেই তুলনায় বাংলাদেশে অনেক ভালো আছে। খালেদা জিয়া বলেছিলেন, তত্ত্বাবধায়ক সরকার পাগল আর শিশু ছাড়া কেউ মানে না। নেই। আমরা তার কথা মানি।

বিএনপির উদ্দেশে কাদের বলেন, ক্ষমতার ময়ূর সিংহাসনের জন্য বিএনপি পাগল হয়ে গেছে। এই পাগলকে ঠাণ্ডা করতে হবে।  এসময় পাগলদেরকে সামাল দিতে নেতা কর্মীদেরকে সতর্ক থাকার নির্দেশ দেন তিনি।

সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

news24bd.tv/FA