ব্রাজিলকে আটকে দিল বলিভিয়া

সংগৃহীত ছবি

ব্রাজিলকে আটকে দিল বলিভিয়া

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

একের পর এক আক্রমণেও বলিভিয়ার বিপক্ষে জয় তুলে নিতে পারলো না ব্রাজিল। স্বাগতিক গোলরক্ষক কার্লোস লাম্পের দুর্দান্ত পারফমেন্সে গোলের দেখা পায়নি নেইমার-জেসুসরা। ফলে টানা দ্বিতীয় ড্র নিয়েই মাঠ ছাড়ল সবার আগে রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নেওয়া ব্রাজিল।

ম্যাচের ২৫ মিনিটে ডি-বক্সের একটু বাইরে থেকে নেইমারের ডান পায়ের শট দারুণভাবে ঠেকান বলিভিয়া গোলরক্ষক লাম্পে।

ম্যাচের ৩৩ মিনিটে নেইমারকে আবারও গোলবঞ্চিত করেন লাম্পে। পাঁচ মিনিট পর ১০ গজ দূর থেকে নেওয়া জেসুসের শট অবিশ্বাস্যভাবে বাঁচিয়ে দেন লাম্পে।  

পাঁচ মিনিট পর ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড জেসুসের প্রচেষ্টাও ঠেকান লাম্পে। কাছ থেকে নেওয়া শট লাগে তার মুখে।

বিরতির দুই মিনিট আগে লাম্পেকে কাটিয়ে দুবার শট নিয়েছিলেন নেইমার, দুবারই লাইন থেকে ফিরিয়ে দেন ভালভার্দে! প্রথমার্ধের শেষ মিনিটে উল্টো এগিয়ে যেতে পারত বলিভিয়া। তবে বক্সের বাইরে থেকে বেহারানোর নেওয়া শট ব্রাজিল গোলরক্ষককে ফাঁকি দিলেও ক্রসবারে লেগে ফিরে যায়।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে নেইমার-জেসুসরা। একের পর এক আক্রমণ করতে থাকে। তবে ল্যাম্পে যেন প্রতিপক্ষের সামনে পিরামিডের মতো দাঁড়িয়ে ছিল।  

ম্যাচের ৮৩ মিনিটে নেইমারের ক্রসে জেসুসের হেডে আবার দারুণ সেভ করে স্বাগতিক গোলরক্ষক। বাকি সময় আর গোল না হলে ড্র নিয়েই মাঠ ছাড়ে নেইমার-জেসুসরা। বাছাইপর্বে টানা দুই ড্র করা ব্রাজিল অবশ্য তিতের অধীনে অপরাজেয়ই রইল।  

সম্পর্কিত খবর