যে কারণে বোলিং করেননি সাকিব

সংগৃহীত ছবি

যে কারণে বোলিং করেননি সাকিব

অনলাইন ডেস্ক

ভারতের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে খুব একটা বোলিংয়ে আসেননি বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। স্পিনাররা সাফল্য পেলেও সারাদিনে মোটে ১২ ওভার বোলিং করেন তিনি। তবে আশ্চর্যের বিষয়, আজ টেস্টের দ্বিতীয় দিনে বল হাতে তাকে একবারের জন্যও দেখা যায়নি। তাইজুল-মিরাজরাও সামলেছেন স্পিন বোলিংয়ের দায়িত্ব।

এরপরই প্রশ্ন ওঠে, কী কারণে বোলিংয়ে এলেন না এই অলরাউন্ডার।

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে এই প্রশ্নের উত্তর দেন বাংলাদেশের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। তিনি জানিয়েছেন, কাঁধে ব্যথা অনুভব করায় বোলিংয়ে আসার ঝুঁকি নেননি সাকিব। হেরাথ বলেছেন, ‘আমার মনে হয় সে কাঁধে কিছুটা ব্যথা অনুভব করছে।

আশা করি সে দ্বিতীয় ইনিংসে বল করবে। আমার মনে হয় সে ১০-১২ ওভার বল করেছে। আমি নিশ্চিত সে সামনের ইনিংসে বল করবে। ’

বল হাতে দ্বিতীয় দিন সাকিবকে মাঠে দেখা না গেলেও ব্যাটিংয়ে আসেন ঠিকই। কিন্তু খুব একটা সুবিধা করতে পারেননি বাংলদেশ অধিনায়ক। ২৫ বলে ৩ রান করে প্রথম স্লিপে দাঁড়ানো কোহলির হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন কুলদীপ যাদবের বলে। সাকিবের মতো সুবিধা করতে পারেননি বাংলাদেশের বাকি ব্যাটাররা। উইকেটে সেট হয়েও লিটন-মুশফিক-জাকিররা উইকেট দিয়ে এসেছেন ইনিংস বড় করতে না পেরে। তাতে বাংলাদেশও ধুঁকছে। ১৩৩ রানে দিনের খেলা শেষ করা বাংলাদেশকে ফলো অন এড়াতে আরও করতে হবে ৭২ রান, হাতে উইকেট আছে মাত্র দুটি।

ব্যাটারদের এমন ব্যর্থতায় হতাশ হেরাথ নিজেও। স্পিনারদের কৃতিত্ব দেওয়ার পর ব্যাটারদের নিয়ে তিনি বলেছেন, ‘৮ উইকেট হারানো হতাশাজনক। কিন্তু এটাই টেস্ট ক্রিকেট। আরও তিনদিন বাকি আছে। আমাদের টিকে থাকতে হবে। কঠোর পরিশ্রম করতে হবে। আমি যেটা বলেছি আগেই, টেস্ট ক্রিকেট সহজ না। সবসময় আপনার স্কিল, টেম্পারমেন্ট, ধৈর্যের পরীক্ষা নেবে। এজন্য আপনাকে কঠিন লড়াই করতে হবে। আমরা মোমেন্টাম পেয়েছিলাম কিছু জায়গায়, কিন্তু কোথাও হারিয়েছিও। আমার মনে হয় না এটা টেকনিকের সমস্যা, সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে উন্নতি দরকার। ’

news24bd.tv/সাব্বির