দেশের উন্নয়নে জুয়েলারি খাতের বিকল্প নেই: সায়েম সোবহান আনভীর

‘বাজুস সাংস্কৃতিক সন্ধ্যা-২০২২’-এ বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরসহ অন্যরা

দেশের উন্নয়নে জুয়েলারি খাতের বিকল্প নেই: সায়েম সোবহান আনভীর

অনলাইন ডেস্ক

দেশের উন্নয়নে জুয়েলারি খাতের বিকল্প নেই উল্লেখ করে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর বলেছেন, ‘আমার কাজ ছিল জুয়েলারি খাত গুছিয়ে আনার, সেটা করেছি। এখন এই শিল্পকে ধরে রেখে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার কাজ সারা দেশের ৪০ হাজার জুয়েলারি ব্যবসায়ীর। ’

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) অনুষ্ঠিত ‘বাজুস সাংস্কৃতিক সন্ধ্যা-২০২২’-এ সভাপতির বক্তব্যে এসব কথা বলেন বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর।

বাজুস প্রেসিডেন্ট বলেন, ‘বাংলাদেশে এই যে বড় বড় উন্নয়ন হচ্ছে, আরও উন্নয়ন পরিকল্পনা হচ্ছে, এগুলো একটা সময় আমার কাছে স্বপ্ন মনে হতো।

কিন্তু আমার এখন অনেক সাহস হয়ে গেছে। ’

তিনি বলেন, ‘আমি এখন বাংলাদেশে যেকোনো মেগা শিল্পকারখানা করার জন্য প্রস্তুত। কারণ আমার এই শক্তির যোগান দিচ্ছে সরকার। এই সরকার গত ১৪ বছরে দেশের উন্নয়নে মিরাকল ঘটিয়েছে, যা বিশ্ব প্রতিযোগিতায় অবিশ্বাস্য রোল মডেল।

আমি আজকে বাংলাদেশি হিসেবে গর্ব বোধ করি। ’

জুয়েলারি ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, ‘আমি সব সময় ইতিবাচক চিন্তা করি। আমার অনুপ্রেরণা ইতিবাচকতা, উৎপাদনশীলতা ও অগ্রগতি। আর ভালো কাজে বাধা আসবে, এটাই স্বাভাবিক। ভালো কাজ করতে কষ্ট হবেই। এটার সুফল অনেক বড় ও স্থায়ী। যেকোনো জিনিসই প্যারেন্ট থেকে শুরু ফ্ল্যাটলাইন থেকে শুরু। তো আমি মনে করি, বাজুস আমি ফ্ল্যাটলাইন থেকে শুরু করেছি। আই উইল গো স্টেপ বাই স্টেপ নাও। একটা একটা করে ফ্লোর বানিয়ে যাবো। এটাই আমার অনুপ্রেরণা, এটাই আমার উৎসাহ, এটাই আমার চিন্তা, এটাই আমার ধারণা এবং আমি এটাই করব। এই কাজ করার জন্য যা যা করার দরকার, যে যে জায়গায় যাওয়া দরকার, আমি তাই করব। এই শিল্পকে শুধু বাংলাদেশ না, সারা দুনিয়াতেই নিয়ে যাবো আমি। সবার কাছে বলবো, বাংলাদেশে আসুন। ’

news24bd.tv/ইস্রাফিল