কালীগঞ্জে মিছিল নিয়ে আওয়ামী লীগ-যুবদল সংঘর্ষ

প্রতীকী ছবি

কালীগঞ্জে মিছিল নিয়ে আওয়ামী লীগ-যুবদল সংঘর্ষ

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের কালীগঞ্জে বিজয় দিবসের মিছিলে বাধা দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ-যুবদল সংঘর্ষে সাতজন আহত হয়েছেন। শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে এ ঘটনা ঘটে।

দলীয় সূত্র জানায়, বিজয় দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মিছিলে অংশ নিতে যুবদল-ছাত্রদলের নেতাকর্মীরা উপজেলা বিএনপির কার্যালয়ে আসছিলেন। এসময় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে আওয়ামী লীগ নেতাকর্মীরা হামলা চালালে সংঘর্ষ শুরু হয় বলে অভিযোগ করা হয়।

এতে সাতজন আহত হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম-সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ জানান, পৌর বিএনপির উদ্যোগে বিজয় মিছিল ছিল। নেতাকর্মীরা বিভিন্ন এলাকা থেকে এ উৎসব পালনের জন্য পার্টি অফিসে আসছিলেন।

ওই সময় আওয়ামী লীগের লোকজন সশস্ত্র অবস্থায় বিএনপি নেতাকর্মীদের উপর হামলা করলে বেশ কয়েকজন বিএনপি নেতাকর্মী আহত হন।

তিনি দাবি করেন, পরিকল্পিতভাবে আমাদের নেতাকর্মীদের উপর হামলা করেছে আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীরা। হামলাকারীদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি দাবি জানাচ্ছি।

কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম জানান, তাদের অভিযোগ সত্য নয়। তাদের নিজেদের মধ্যে গ্রুপিং রয়েছে। সে কারণে তাদের অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে এ ঘটনা ঘটেছে। অযাথা আওয়ামী লীগের উপর দোষ চাপানোর চেষ্টা করা হচ্ছে। এ ঘটনার সাথে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের কেউ জড়িত নেই।

এব্যাপারে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহীম মোল্লা জানান, এ ঘটনায় এখনও পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।