বিশ্বকাপ ফাইনালে শেষ কবে গোল করেছিল আর্জেন্টিনা? (ভিডিও)

সংগৃহীত ছবি

বিশ্বকাপ ফাইনালে শেষ কবে গোল করেছিল আর্জেন্টিনা? (ভিডিও)

অনলাইন ডেস্ক

আর্জেন্টিনা শেষ বিশ্বকাপের শিরোপা উঁচিয়ে ধরেছিল ১৯৮৬ সালে। পশ্চিম জার্মানির সাথে ৩-২ গোলে জিতে দ্বিতীয়বারের মতো শিরোপা জেতে আলবিসেলেস্তেরা। সেই ম্যাচের ৮৪ মিনিটে দিয়াগো ম্যারাডোনার পাস থেকে হোর্হে বুরুচাগার করা গোলটি বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার করা শেষ গোল।

ভিডিওটি দেখতে ক্লিক করুন।

 

সে ম্যাচে তিন গোল করেছিল আর্জেন্টিনা। এর পর কেটেছে ৩৬ বছর; দুটি বিশ্বকাপ ফাইনাল খেলেছে আর্জেন্টিনা। তবে, ফাইনালে গোলের দেখা পায়নি একবারও। কাতার বিশ্বকাপে ফাইনাল নিশ্চিত করেছে লিওনেল মেসিরা।

ইতিহাসের পুনরাবৃত্তি চাইবে না আকাশী-নীলের প্রতিনিধিরা।  

৮৬ বিশ্বকাপ জয়ের পরের আসরেই আবারও ফাইনালে যায় ম্যারাডোনার দল। এবারের প্রতিপক্ষও ছিল সেই পশ্চিম জার্মানি। তবে শেষ মুহূর্তে রেফারির বিতর্কিত এক সিদ্ধান্তে পেনাল্টি পায় পশ্চিম জার্মানি। সেই গোলেই স্বপ্নভঙ্গ হয় ম্যারাডোনার।  

এর ২৪ বছর পর ২০১৪ সালে আবারও ফাইনাল নিশ্চিত করে লিওলেন মেসির দল। সেবার প্রতিপক্ষ জার্মানি। জার্মানির পক্ষে ম্যাচের একমাত্র গোল করেন বদলি খেলোয়াড় মারিও গোটে। সেই গোল আবারও হতাশ করে লা আলবিসেলেস্তাদের।  

৮ বছর পর ফের ফাইনালে লিওনেল মেসির আর্জেন্টিনা। নিজের 'শেষ বিশ্বকাপে' মেসির লক্ষ্য শিরোপা জেতা। এবারের প্রতিপক্ষ পুরো আসরে দুর্দান্ত খেলা ফ্রান্স। বিশ্বকাপের ফাইনালে গোল ক্ষরা কাটাতে চাইবে মেসি-মার্তিনেজ-আলভারেজরা।  

news24bd.tv/আজিজ