বিশ্বকাপে যে পরিমাণ সম্মানী পাবেন রেফারিরা

সিমন মার্চিনিয়াক

বিশ্বকাপে যে পরিমাণ সম্মানী পাবেন রেফারিরা

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের মুখোমুখি হবে আর্জেন্টিনা। আগামীকাল রোববার (১৮ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে কিলিয়ান এমবাপেদের বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসিরা। বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের ম্যাচে রেফারির দায়িত্ব পালন করবেন পোল্যান্ডের সিমন মার্চিনিয়াক।

কাতার বিশ্বকাপে বিশ্বসেরা রেফারিদের এনেছিল ফিফা।

দুই একটি ম্যাচের রেফারিদের বিতর্ক বাদ দিয়ে বিশ্ব আসরের প্রায় অধিকাংশ ম্যাচেই নিজেদের সেরাটার পরিচয় দিয়েছেন রেফারিরা। আর বিশ্ব আসরের রেফারিং করে রেফারিরাও বেশ মোটা অঙ্কের সম্মানী পাচ্ছেন।

জানা যায়, বিশ্বকাপের চলতি আসরে ডাক পাওয়া প্রত্যেক রেফারি মৌলিক ভাতা হিসেবে ৭০ হাজার ডলার পাচ্ছেন। আর সহকারী রেফারি মৌলিক ভাতা পাচ্ছেন ২৫ হাজার ডলার।

এদিকে গ্রুপ পর্বে একটি ম্যাচ পরিচালনার জন্য রেফারিরা তিন হাজার ডলার আয় করেছেন। আর ফাইনাল কিংবা প্লে অফ ম্যাচ পরিচালনা বাবদ ১০ হাজার ডলার পাবেন।

অন্যদিকে গ্রুপ পর্বে সহকারী রেফারিরা আড়াই হাজার ডলার ও প্লে অফ কিংবা ফাইনালে পাঁচ হাজার ডলার পাবেন। এছাড়া ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির দায়িত্ব পালনকারীরা তিন হাজার ডলার পাচ্ছেন। প্লে অফে ম্যাচ প্রতি পাঁচ হাজার ডলার আয় করবেন তারা। সূত্র : এএস, দ্য সান

news24bd.tv/কামরুল