শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ২০ ঘন্টা ০৭ মিনিট আগে

উবারে যুক্ত হলো নিরাপত্তা ফিচার

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

উবারে যুক্ত হলো নিরাপত্তা ফিচার

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় রাইড শেয়ারিং কোম্পানি উবার আজ (২৮ আগস্ট, মঙ্গলবার) থেকে বাংলাদেশে চালু করেছে ‘সেফটি টুলকিট’ নামে নতুন অপশন, যার মাধ্যমে অ্যাপের একটি নির্দিষ্ট স্থানে যাত্রীরা উবারের সব নিরাপত্তা ফিচার সহজেই খুঁজে পাবেন।

যাত্রীদের মতামতের ভিত্তিতে তৈরি করা ‘সেফটি টুলকিট’ ফিচারটি চলতি বছরের মে মাসে যুক্তরাষ্ট্রে চালু করা হয়। আর তার ৪ মাস পরেই বাংলাদেশে চালু হলো উবারের এই ফিচারটি।

ফিচারে চালক ট্রিপ গ্রহণ করার সঙ্গে সঙ্গেই অ্যাপের হোম স্ক্রিনে ভেসে উঠবে ‘সেফটি টুলকিট’ অপশনটি, যা ট্রিপ শেষ হওয়া পর্যন্ত ব্যবহার করা যাবে।

বাংলাদেশে এই ফিচারটি চালু করা প্রসঙ্গে উবারের প্রোডাক্ট ম্যানেজমেন্ট ডিরেক্টর শচীন কানসাল বলেন, উবারে যাত্রী ও চালকদের নিরাপত্তার বিষয়কে সবচেয়ে বেশি প্রাধান্য দেওয়া হয়। বাংলাদেশের হাজার হাজার যাত্রীদের জন্য ‘সেফটি টুলকিট’ চালু করা আমাদের এই প্রচেষ্টারই একটি অংশবিশেষ। আমাদের সেফটি ফিচারগুলোর বিষয়ে সবাইকে আরো সচেতন করতে এবং এগুলোর সহজ ব্যবহার নিশ্চিত করতে আমাদের প্ল্যাটফর্মটি আপডেট করেছি।

তিনি আরও বলেন, সেফটি টুলকিটের অন্যতম একটি ফিচার হলো ‘ট্রাস্টেড কন্ট্যাক্টস’। এই ফিচারটির সাহায্যে যাত্রীরা সয়ংক্রিয়ভাবে তাদের সকল ট্রিপ অথবা বাছাইকৃত কিছু ট্রিপের সম্পর্কে তাদের পরিবারের সদস্য ও কাছের মানুষদের জানাতে পারবেন।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

মন্তব্য