মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | আপডেট ৩৩ মিনিট আগে

ঝিনাইদহের ৫ পুকুরে ভিজিএফের চাল

শেখ রহুল আমিন,ঝিনাইদহ

ঝিনাইদহের ৫ পুকুরে ভিজিএফের চাল

ঝিনাইদহের ৫টি পুকুরে মিলেছে সরকারের ভিজিএফ কর্মসূচির শতশত কেজি চাল। সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের বেশ কয়েকটি পুকুর থেকে মঙ্গলবার পর্যন্ত ভিজিএফ কর্মসূচির এসব চাল পাওয়া গেছে। এ সময় পুকুর পাড়ে আশপাশ গ্রামের হাজারো জনতা ভিড় করে। হতদরিদ্রদের চাল এভাবে পুকুরে মধ্যে ফেলে দেওয়ায় ঘটনায় মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। খবর পেয়ে মঙ্গলবার দুপুরে ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মি ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন এবং দায়ী ব্যাক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

গ্রামবাসীরা জানান, মহারাজপুর ইউনিয়নের হরিপুর গ্রামের মাঝ পাড়া মসজিদের পাশে থাকা ৫টি পুকুর থেকে দুর্গন্ধ ছড়ালে গ্রামবাসীদের সন্দেহ হয়। সোমবার রাত ৯টার দিকে হরিপুর গ্রামের রজব আলী, সিরাজুল, আজিজুলের পুকুরসহ ৫টি পুকুরে নেমে গ্রামবাসীরা চাল দেখতে পান। চাল পচে যাওয়ার কারণে পুকুরের মাছ মরে ভেসে ওঠে। মঙ্গলবার দুপুর পযন্ত কয়েকশ' কেজি চাল পানি থেকে উত্তোলন করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, এই পুকুরের আমেপাশেই রয়েছে মহারাজপুর ইউনিয়নের দুই ইউপি সদস্য শাবানা বেগম ও আহাম্মদ আলীর বাড়ি। তারা এই চাল সম্পর্কে কিছুই জানেন না বলে সংবাদ মাধ্যমকে জানান।

মহারাজপুর ইউনিয়নের চেয়ারম্যান খুরশিদ আলম জানান, উপজেলা নির্বাহী অফিসারের কাছ থেকে খবর পেয়ে আমি রাতেই ঘটনাস্থলে পৌঁছে ঘটনার সত্যতা পেয়েছে।

ঝিনাইদহ উপজেলা নির্বাহী অফিসার শাম্মী ইসলাম জানান, মঙ্গলবার দুপুরে আমি ঘটনাস্থলে গিয়ে পুকুর থেকে চাল উদ্ধারের সত্যতা পেয়েছি। চাল বিক্রির সাথে জড়িতদের আইনের আওতায় আনতে যা যা করার সব করা হবে।


নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য