রসিক নির্বাচনে সকল প্রকার অস্ত্র বহন-প্রদর্শন নিষিদ্ধ

সংগৃহীত ছবি

রসিক নির্বাচনে সকল প্রকার অস্ত্র বহন-প্রদর্শন নিষিদ্ধ

প্রেস বিজ্ঞপ্তি

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে সব ধরনের অস্ত্র বহন নিষিদ্ধ করেছে সরকার। এতে যে কোনো ধরনের বৈধ অস্ত্রও বহন করতে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

সোমবার (১৯ ডিসেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিতব্য রংপুর সিটি নির্বাচন সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ করতে সকল ধরনের বৈধ ও অবৈধ অস্ত্র বহন সম্পূর্ণ নিষিদ্ধ।

এতে আরও বলা হয়, আগামী ২৫ ডিসেম্বর ভোর ৬টা থেকে ২৯ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত কোনো ধরনের লাইসেন্স করা অস্ত্রও বহন এবং প্রদর্শন করা যাবে না।

নির্বাচনে বিভিন্ন দলের ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোট প্রার্থী রয়েছেন ২৭০ জন। এক্ষেত্রে মেয়র পদে নয় জন, সাধারণ কাউন্সিলর পদে ১৯২ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন ভোটের মাঠে।

মেয়র পদে লড়বেন  মোস্তাফিজার রহমান মোস্তফা, আওয়ামী লীগের অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) শফিয়ার রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমিরুজ্জামান পিয়াল, খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মণ্ডল রাজু, জাকের পার্টির খোরশেদ আলম খোকন, বাংলাদেশ কংগ্রেসের আবু রায়হান এবং স্বতন্ত্র প্রার্থী মেহেদী হাসান বনি ও লতিফুর রহমান মিলন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়