রোহিত ফিরছেন না ঢাকায়, ছিটকে গেলেন সইনিও

সংগৃহীত ছবি

রোহিত ফিরছেন না ঢাকায়, ছিটকে গেলেন সইনিও

অনলাইন ডেস্ক

শেষ পর্যন্ত শঙ্কাটাই সত্যি হলো। অধিনায়ক রোহিত শর্মাকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টও খেলতে হবে ভারতকে। ঢাকা টেস্টের দল থেকে ছিটকে গেছেন পেসার নবদ্বীপ সইনিও। টেস্ট দলে থাকলেও প্রথম টেস্টে ভারতের একাদশে ছিলেন না সইনি।

মাংসপেশিতে টান পড়ায় ঢাকা টেস্টে খেলা হবে না তার।

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার সময় চোটে পড়েন রোহিত শর্মা। ঢাকায় সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে স্লিপে দাঁড়িয়ে এনামুল হক বিজয়ের ক্যাচ নেওয়ার সময় বুড়ো আঙুলে চোট পান তিনি। এরপর হাসপাতালে চিকিৎসা করিয়ে ফের মাঠে ফিরে ব্যাটিং করলেও, উন্নত চিকিৎসার জন্য পরের দিনই মুম্বাইয়ের বিমান ধরেন ভারত অধিনায়ক।

সে সময় জানানো হয়, দ্বিতীয় টেস্টের আগে দলে ফিরতে পারেন তিনি। তবে চোটের ধরন দেখে তখনই ধারণা করা হচ্ছিল, ঢাকায় হয়তো আর ফেরা হবে না রোহিতের।

আজ মঙ্গলবার ভারতীয় ক্রিকেট বোর্ডও (বিসিসিআই) জানাল সে কথা। তারা জানিয়েছে, রোহিতের ফিরতে আরও কিছুদিন সময় লাগবে। সইনিকে বলা হয়েছে তাদের ক্রিকেট একাডেমিতে (বেঙ্গালুরু) চোটের ব্যাপারে রিপোর্ট করতে।

আনুষ্ঠানিক বিবৃতিতে বিসিসিআই বলেছে, ‘সেরে উঠে পুরোদমে ব্যাটিং এবং ফিল্ডিং করতে রোহিতের আরও কিছু সময় লাগবে বলে মনে করছে মেডিকেল টিম। রোহিত তার পুনর্বাসন চালিয়ে যাবেন এবং বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে তাকে পাওয়া যাবে না। পেটের মাংসপেশিতে টান পড়ায় দ্বিতীয় টেস্ট খেলতে পারবেন না নবদ্বীপ সইনিও। ’

উল্লেখ্য, আগামী ২২ ডিসেম্বর টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নামবে বাংলাদেশ-ভারত। মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে ৯টায়। চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টে ভারতের কাছে ২২৭ রানে হারে টাইগাররা।  

news24bd.tv/সাব্বির