ফুলবাড়ীয়ায় ১৪৪ ধারা জারি

সংগৃহীত ছবি

ফুলবাড়ীয়ায় ১৪৪ ধারা জারি

অনলাইন ডেস্ক

ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় ইজতেমা উপলক্ষে দুই গ্রুপের সংঘর্ষের আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। মঙ্গলবার (২০ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় ফুলবাড়ীয়া-ময়মনসিংহ সড়কের চকরাধাকানাই ইজতেমা মোড় ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

ফুলবাড়ীয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ গণমাধ্যমকে এ তথ্য জানান।  

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, উপজেলার চকরাধাকানাই গ্রামে আহলে হাদিস গ্রুপের নুরুল ইসলাম মাস্টার ও তার অনুসারীরা ২১, ২২ ও ২৩ ডিসেম্বর ইজতেমার ডাক দেন।

আবার আহলে হাদিসের বিরোধী গ্রুপ মোখলেছুর রহমান ও তাঁর অনুসারীরাও একই দিনে একই জায়গায় ইজতেমার ডাক দেন। এতে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয় এবং সংঘর্ষের শঙ্কা দেখা দেয়। পরে স্থানীয় প্রশাসন বিরোধ নিরসনে চকরাধাকানাই ইজতেমা মোড় ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে।

ওসি বলেন, চকরাধাকানাই ইজতেমা মোড়ের কাছে মাঠে ২১, ২২ ও ২৩ ডিসেম্বর ইজতেমা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

কিন্তু বিদ্রোহী গ্রুপ একই দিনে উপস্থিত হওয়ার ঘোষণা দেয়। এসব নিয়ে উত্তেজনা দেখা দিলে ১৪৪ ধারা জারি করা হয়। ঘটনাস্থলে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল করিম বলেন, দুই গ্রুপের মধ্যে উত্তেজনাকর পরিবেশ সৃষ্টি হলে ১৪৪ ধারা জারি করা হয়। বিরোধ মীমাংসা না হওয়া পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে।

news24bd.tv/ইস্রাফিল