রিহ্যাব আবাসন মেলায় ৩০০ অ্যাপার্টমেন্ট নিয়ে শেল্‌টেক্‌

রিহ্যাব আবাসন মেলায় ৩০০ অ্যাপার্টমেন্ট নিয়ে শেল্‌টেক্‌

বুকিং দিলেই ১০ লক্ষ টাকা ছাড়

প্রেস বিজ্ঞপ্তি

পরিকল্পিত নগরায়নকে প্রাধান্য দিয়ে নাগরিক সুযোগ সুবিধা সম্বলিত, পরিবেশ বান্ধব আবাসিক ও বাণিজ্যিক প্রকল্প গড়ে তোলার মাধ্যমে আধুনিক ঢাকার স্বপ্ন বাস্তবায়নে ৩৫ বছর ধরে কাজ করে যাচ্ছে শেল্‌টেক্‌।

আন্তর্জাতিক মানের ব্যবস্থাপনা নিশ্চিত করায় শেল্‌টেক্‌ আইএসও (ISO 9001: 2015) সনদ প্রাপ্ত বাংলাদেশের শীর্ষ আবাসন কোম্পানিগুলোর একটি। রিহ্যাব আবাসন মেলায় এবার ২৩টি প্রকল্প প্রদর্শন করছে ১৯৮৮ সালে যাত্রা শুরু করা আবাসন প্রতিষ্ঠান শেল্‌টেক্‌ (প্রা.)  লিমিটেড। মেলায় মোট ৩০০টি অ্যাপার্টমেন্ট বিক্রয়ের জন্য প্রদর্শন করবে প্রতিষ্ঠানটি।

রাজধানীর ইস্কাটন, বনানী, মিরপুর, উত্তরা, বাড্ডা, মগবাজার, আদাবর–শ্যামলী এলাকায় শেলটেকের প্রকল্পগুলো অবস্থিত। স্থানভেদে প্রতি বর্গফুটের দাম সর্বনিম্ন সাড়ে ৯ হাজার থেকে ১৮ হাজার টাকা পর্যন্ত।

শেলটেকের প্রকল্পগুলোর মধ্যে অন্যতম– মালিবাগের শেল্‌টেক্‌ এনক্লেভ টাওয়ার ও গেন্ডারিয়ার শেল্‌টেক্‌ খান হেরিটেজ। প্রায় ৩২ কাঠায় নির্মিত ২০তলা বিশিষ্ট এনক্লেভ টাওয়ারে ১৩১টি আবাসিক অ্যাপার্টমেন্ট রয়েছে।

এগুলোর আকার ৯৭১ থেকে ১ হাজার ৩৩৮ বর্গফুট পর্যন্ত।

এদিকে খান হেরিটেজ প্রকল্পটি প্রায় ১১ কাঠা জায়গায় নির্মাণ করা হচ্ছে। দশতলা এ ভবনে ২৬টি আবাসিক অ্যাপার্টমেন্ট থাকবে, যেগুলো আকারে ১ হাজার ৪৮৫ থেকে ১ হাজার ৫০৫ বর্গফুট পর্যন্ত। প্রকল্পগুলোতে শিশুদের খেলার জায়গা, কমিউনিটি স্পেসসহ বিভিন্ন নাগরিক সুযোগ সুবিধা থাকছে।

অ্যাপার্টমেন্ট ও বাণিজ্যিক ধরনের ২৩টি প্রকল্প নিয়ে আবাসন মেলায় এসেছে শেলটেক লিমিটেড। মেলায় মোট ৩০০টি অ্যাপার্টমেন্ট বিক্রয়ের জন্য প্রদর্শন করবে প্রতিষ্ঠানটি। শিশুদের খেলার জায়গাসহ কমিউনিটি ভিত্তিক বিভিন্ন সুযোগ–সুবিধা মিলবে শেলটেকের প্রকল্পগুলোতে।

শেল্‌টেক্‌ এর বিক্রয় ও বিপণন বিভাগের জ্যেষ্ঠ সহকারী মহাব্যবস্থাপক এ কে এম রাফিউল ইসলাম বলেন, শেলটেক সব সময় সাশ্রয়ী আবাসনকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে থাকে। অ্যাপার্টমেন্টের দামকে গ্রাহকের নাগালের মধ্যে রেখে সর্বোচ্চ মানের পণ্য নিশ্চিত করার চেষ্টা করি আমরা। পাশাপাশি অ্যাপার্টমেন্টের দাম ও তা হস্তান্তরের বিষয়েও আমরা সব সময় প্রতিশ্রুতি রক্ষা করি। রিহ্যাব আবাসন মেলার মাধ্যমে মূলত আবাসন খাত সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও ক্রেতাসাধারণকে এক ছাদের নিচে নিয়ে আসা সম্ভব হয়। এতে একদিকে মেলায় অংশ নেয়া প্রতিষ্ঠানগুলো তাদের বিভিন্ন আবাসন ও বাণিজ্যিক প্রকল্পের বিস্তারিত ক্রেতা-সাধারণের কাছে উপস্থাপনের সুযোগ তৈরি হয়, অন্যদিকে ক্রেতাসাধারণও তুলনামূলক যাচাই-বাছাই করার সুযোগ পায়।

তিনি বলেন,  মেলায় শেল্‌টেক্‌ এর বিভিন্ন আবাসিক ও বাণিজ্যিক প্রকল্প প্রদর্শন করা হচ্ছে। অ্যাপার্টমেন্ট, অফিস স্পেস কিংবা জমি বুকিং দিলেই সর্বোচ্চ ১০ লক্ষ টাকা ছাড় থাকছে।

শেল্‌টেক্‌ এর সহযোগী প্রতিষ্ঠান গ্রাইন্ডটেক একমাত্র দেশীয় উৎপাদক হিসেবে ইউরোপীয় প্রযুক্তিতে এখন দেশেই তৈরি করছে শিরিষ কাগজ। এছাড়া শেল্‌টেক্‌ সিরামিকস এখন দেশে প্রিমিয়াম ফ্লোর ও ওয়াল টাইলস এর অন্যতম বড় উৎপাদনকারী প্রতিষ্ঠান। রিহ্যাব আবাসন মেলায় এই দুটি প্রতিষ্ঠানেরই স্টল রয়েছে।