রিচার্লিসনের বাইসাইকেল গোলটিই বিশ্বকাপের সেরা

সংগৃহীত ছবি

রিচার্লিসনের বাইসাইকেল গোলটিই বিশ্বকাপের সেরা

অনলাইন ডেস্ক

প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে নেমেই জোড়া গোল। তার মধ্যে একটি আবার চোখ জুড়ানো নান্দনিক শটে। বলছিলাম ২৫ বছর বয়সী ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড রিচার্লিসনের কথা। বিশ্বকাপের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে তার করা গোলটিই এখন টুর্নামেন্টের সেরা গোল বলে নির্বাচিত হয়েছে।

শুক্রবার ফিফার ফেসবুক পেইজে বিষয়টি নিশ্চিত করেছে ফিফা।

বিশ্বকাপের আগে দলে থাকবেন কি না সেটি নিয়ে সংশয় ছিল। যদিও শেষ পর্যন্ত তাকে দলে রাখে কোচ তিতে। তবে সে জন্য বাদ দিতে হয়েছে ব্রাজিলের অন্যতম তারকা ফরোয়ার্ড রবার্তো ফিরমিনোকে।

এজন্য কম কথা শোনতে হয়নি তিতেকে। যদিও মাঠে নেমেই তিতের আস্থার প্রতিদান দিয়েছেন টটেনহ্যাম স্ট্রাইকার রিচার্লিসন। প্রথম ম্যাচের জোড়া গোল করেন তিনি।

এরপর পুরো বিশ্বকাপেই দলের আক্রমণভাগে অন্যতম ভরসা হয়ে ওঠেন রিচার্লিসন। যদিও দুর্ভাগ্যজনকভাবে কোয়ার্টারে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকে হেরে বাদ পড়ে তার দল। তবে বিশ্বকাপে আলোটা ঠিকই নিজের করে নিতে পেরেছেন তরুণ এ ফুটবলার। পারফরম্যান্সের সুখবরটাই এবার পেলেন ফিফার কাছ থেকে। প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে তার করা গোলটিই এখন টুর্নামেন্টে সেরা।

গ্রুপ পর্বে ব্রাজিল-সার্বিয়ার ম্যাচের ৭৯ তম মিনিট। ১-০ গোলে এগিয়ে আছে ব্রাজিল। এমন সময় বাম প্রান্ত দিয়ে ব্রাজিলের আক্রমণ। ভিনিসিয়াসের বাড়ানো বলটা দারুণ ব্যালেন্সে রিসিভ করেন রিচার্লিসন। এরপর যা করলেন সেটা চমকে দেওয়ার মতো। নিজের রিসিভি করা বলেই অ্যাক্রোবেটিক শটে জালে বল জড়ান রিচার্লিসন। এমন গোলের পরই দর্শকদের ভাবনায় ছিল টুর্নামেন্টের সেরা গোল হতে পারে এটি। শেষ পর্যন্ত হয়েছেও তাই। দর্শকদের ভোটে সেরা গোলের খ্যাতাব জিতে নিয়েছে তার করা গোলটি।
 

news24bd.tv/আমিরুল